শাবিতে ভর্তির আবেদন শুরু ১৫ অক্টোবর

পড়াশোনা নিউজ 11th Oct 17 at 9:31am 592
Googleplus Pint
শাবিতে ভর্তির আবেদন শুরু ১৫ অক্টোবর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার আাবেদন শুরু হচ্ছে আগামী ১৫ই অক্টোবর থেকে। আবেদন করা যাবে ৪ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। পরীক্ষা আগামী ১৮ নভেম্বর অনুষ্টিত হবে।

বুধবার সকালে ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মহিবুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এবারের ভর্তি পরীক্ষায় সফ্টওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের আসন ৩০ থেকে বাড়িয়ে ৫০টি এবং পোষ্য কোটায় আসন ১৬ থেকে বাড়িয়ে ২০টি করা হয়েছে। বি ইউনিটে ২০টি আসন বৃদ্ধি পাওয়ায় নতুন আসন সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮০তে অন্যদিকে এ ইউনিটে আসন গতবারের ন্যায় ৬১৩টি রয়েছে।

অপরদিকে পোষ্য কোটায় ৪টি আসন বৃদ্ধি পাওয়ায় এবার বিভিন্ন কোটায় সংরক্ষিত আসন সংখ্যা ৯৬টি হয়েছে যা গতবার ৯২টি ছিল।

ভর্তি কমিটির সদস্য সচিব মহিবুল আলম জানান, ২০১৬ অথবা ২০১৭ সালে অনুষ্ঠিত এইচএসসি (সাধারণ ও কারিগরি)/আলিম/ডিপ্লোমা-ইন-কমার্স/সমমান এবং ২০১৪ অথবা ২০১৫ সালে অনুষ্ঠিত এসএসসি (সাধারণ ও কারিগরি) দাখিল বা সমমান পরীক্ষাতে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

তিনি আরও জানান, বিগত বছরের ন্যায় এবারও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মুঠোফোনে টেলিটক প্রি-পেইড সংযোগ থেকে আবেদন করতে হবে। ভর্তি পরীক্ষার আবেদন করার জন্য টেলিটক সিম থেকে SUST, এইচএসসি শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাসের সন এবং এসএসসি শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাশের সন এবং ইউনিটের কী-ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করে আবেদন করা যাবে। এবারের ভর্তি পরীক্ষা ‘এ’ ও ‘বি’ এই দুই ইউনিটে অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যেকোনো বিষয়ে জানতে চাইলে ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে এবং বিস্তারিত www.sust.edu/admission এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 35 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)