মেডিকেল পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করবেন যেভাবে

পড়াশোনা নিউজ 10th Oct 17 at 11:57am 809
Googleplus Pint
মেডিকেল পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করবেন যেভাবে

সরকারি-বেসরকারি মেডিক্যাল এবং ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। সোমবার বিকেল পৌনে ৬টার কিছু আগে এ ফল প্রকাশিত হয়। এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী মোট ৮০ হাজার ৮১৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৪১ হাজার ১৩২ জন।

উত্তীর্ণদের মধ্যে সর্বোচ্চ নম্বর উঠেছে ৯০.৫। মোট ৩ হাজার ৩১৫জন পরীক্ষার্থী সরকারি ৩১ মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণ করার সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। আগামী ১৭ অক্টোবর থেকে ২৬ অক্টোবরের মধ্যে এক হাজার টাকা (অফেরতযোগ্য) টেলিটক এমএসএসের মাধ্যমে জমা দিয়ে পরীক্ষার্থীরা নিজ ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করার সুযোগ পাবেন।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ এ তথ্য জানিয়েছেন।

পুনঃনিরীক্ষার ফলাফল যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বিবেচিত হবে বলে তিনি মন্তব্য করেন।

ফলাফল পুনঃনিরীক্ষণ পদ্ধতি
টেলিটকের যেকোনো প্রিপেইড মোবাইল থেকে এসএমএস করতে হবে। প্রথম এসএমএস: ডিজিএইচএস স্পেস আরএসসি স্পেস রোল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে একটি পিন নম্বর আসবে।

দ্বিতীয় এসএমএস: ফি প্রদানের জন্য প্রাপ্ত পিন নম্বর দিয়ে এসএমএস করতে হবে ডিজিএইচএস আরএসসি ইয়েস পিন এবং পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

Googleplus Pint
Like - Dislike Votes 34 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)