মিলনের আগে যে পাঁচটি খাবার এড়িয়ে চলবেন

লাইফ স্টাইল 10th Oct 17 at 8:39am 788
Googleplus Pint
মিলনের আগে যে পাঁচটি খাবার এড়িয়ে চলবেন

মিলনের আগে বেশ কিছু খাবার খেলে টেস্টোস্টেরন মাত্রা কমে যায়। ফলে ব্যাহত হতে পারে আপনার যৌন জীবন।সম্প্রতি ইংরাজি ওয়েবসাইট 'হেলথ মি আপ' এবিষয়ে বিস্তারিত জানিয়েছেন গবেষক জর্জ জেনারিয়াস। তার পরামর্শ, মিলনের আগে এই পাঁচ ধরনের খাবার এড়িয়ে চলুন।

১. ফ্রেঞ্চ ফ্রাই: ফ্রেঞ্চ ফ্রাই খেলে টেস্টোস্টেরনের মাত্রা কমে যায়। তাছাড়াও এই ফ্রায়েড খাবারে থাকে ট্রান্স ফ্যাট, যা খেলে স্থূল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। রক্ত সরবরাহও কমে যায়।

২. হট ডগস: এই খাবারের ক্ষেত্রেও বিষয়টা একই রকম। আজকাল আমরা প্রায়ই বন্ধুবান্ধবের সঙ্গে পার্টি করি কিংবা রেস্তোরাঁয় গিয়ে এই ধরনের খাবার খেতে ভালোবাসি। কিন্তু এর ফলে আমাদের শরীরে বাসা বাঁধছে গোপন রোগ। এই খাবার থাকে স্যাচুরেটেড ফ্যাট বা যৌন উত্তেজক হরমোনগুলিকে। পুরুষদের ক্ষেত্রে টেস্টোস্টেরনের মাত্রা অনেকটাই কমে যায়। যৌন ক্ষমতাও কমে যায়।

৩. প্রসেসড ফুড: এই ধরনের খাবারেও থাকে ট্রান্স ফ্যাট, যা শরীরে রক্ত সরবরাহের মাত্রা কমিয়ে দেয়। মিলনের আগে এই ধরনের খাবার খেলে সংশ্লিষ্ট ক্ষেত্রে কার্যকরী হরমোনগুলির মাত্রা দুর্বল হয়ে যায়।

৪. ক্যানড ও প্যাকেজড ফুড: এই ধরনের খাবারে থাকে সোডিয়াম। মিলনের আগে এই খাবার খেলে রক্তচাপ স্বাভাবিকের তুলনার বেড়ে যায়। শরীরে বিশেষ করে যৌন অঙ্গগুলিতে রক্ত সরবরাহ কমতে থাকে। এরফলে মিলন ক্ষণস্থায়ী হয়।

৫. বিয়ার: পার্টি করছেন, চিলড বিয়ার খাচ্ছেন! বিশাল বড় বিপদ ডেকে আনছেন। বিয়ারে রয়েছে ফাইটোইসট্রোজেন। এরফলে যৌনতায় সাহায্য করে এমন বেশ কিছু হরমোন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। মিলনের ইচ্ছাটাই মরে যায়।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)