খুশকি দূর করে পেঁপের হেয়ার প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 6th Oct 17 at 6:38pm 210
Googleplus Pint
খুশকি দূর করে পেঁপের হেয়ার প্যাক

ভিটামিন ও মিনারেল সমৃদ্ধ পেঁপে দৈনন্দিন ডায়েট চার্টে রাখার পাশাপাশি ব্যবহার করতে পারেন সৌন্দর্যচর্চায়। পেঁপের ফেসপ্যাক নিয়মিত ব্যবহারে ত্বক হয় দাগহীন ও কোমল। ছাড়া পেঁপের হেয়ার প্যাক ব্যবহারে খুশকি দূর হয়।

জেনে নিন রূপ ও চুলচর্চায় পেঁপে ব্যবহার করবেন কীভাবে. . .

নরম ত্বকের জন্য
বিবর্ণ ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন পেঁপের ফেসপ্যাক। পাকা পেঁপে চটকে মধু মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। ত্বক হবে নরম ও কোমল।

ব্রণের দাগ দূর করতে
টমেটো ও পেঁপে একসঙ্গে বেটে পেস্ট তৈরি করুন। ত্বকে মিশ্রণটি লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ব্রণের দাগের পাশাপাশি দূর করবে ত্বকের কালচে দাগ।

বলিরেখা দূর করতে
পাকা পেঁপের সঙ্গে দই ও কলা মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ফেসপ্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের বলিরেখা দূর করবে।

তৈলাক্ত ত্বকের যত্নে
ত্বকের অতিরিক্ত তেল দূর করতে পারে পেঁপে। পেঁপে চটকে কমলার রস ও মুলতানি মাটি মিশিয়ে তৈরি করে ফেলুন ফেসপ্যাক। এটি নিয়মিত ব্যবহার করতে ত্বকের তেলতেলে ভাব কমবে।

উজ্জ্বল ত্বকের জন্য
কয়েকটি আমন্ড দুধে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন দুধ, আমন্ড ও পেঁপে একসঙ্গে বেটে পেস্ট তৈরি করুন। ত্বকে পেস্ট লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। প্রতিদিন এই ফেসপ্যাক ব্যবহার করতে ধীরে ধীরে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

হেয়ার কন্ডিশনার হিসেবে
পেঁপে ও দই একসঙ্গে ব্লেন্ড করে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন। ১ ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুল নরম ও কোমল হবে।

খুশকি দূর করতে
পেঁপে বিচিসহ ব্লেন্ড করে নিন। মিশ্রণটি মাথার তালুতে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। নিয়মিত ব্যবহার করলে দূর হবে খুশকি।

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)