আলোচনায় গুগলের পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল

মোবাইল ফোন রিভিউ 6th Oct 17 at 8:10am 398
Googleplus Pint
আলোচনায় গুগলের পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল

বাজারে এসেছে বহুল আলোচিত গুগল পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল। এমনিতে গুগলের নেক্সাস সিরিজ দারুণ পারফর্মেন্স দিয়ে প্রযুক্তিপ্রেমীদের নজর কেড়েছে। নিজের ব্র্যান্ডের পিক্সেল আসার পর তো আরো হইচই ফেলে দেয়।

আগের স্মার্টফোনের পারফর্মেন্স ও গুণগত মানের বিচারে অনায়াসে বলা যায়, স্যামাসাং গ্যারাক্সি নোট ৮ এবং আইফোন এক্স এর সঙ্গে দিব্যি পাল্লা দেবে পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল।

ক্যামেরা, পর্দা আর সফটওয়্যার অংশকে আরো অনেক বেশি শক্তিশালী করা হয়েছে। যদিও আগের পিক্সেল এবং পিক্সেল এক্সএল এর সঙ্গে নতুন পিক্সেল ২ বা পিক্সেল ২ এক্সএল এর খুব বেশি পার্থক্য নেই।

তবুও উন্নত হয়েছে অনেক। বিশেষ করে পর্দা আর ব্যাটারির শক্তিতে বড় পরিবর্তন আনা হয়েছে। তবে নতুনটাতে ৩.৫এমএম হেডফোন জ্যাক আর দেওয়া হয়নি। ইউএসবি-সি পোর্টেই চার্জিং এবং গান দুটোর কাজই চলবে।

ভারতভিত্তিক বাজারে আনা চলে এসেছে গুগলের নতুন দুই ফোন। বাংলাদেশের বাজারে এর দাম সম্পর্কে ধারণা মেলেনি। তবে ভারতের বাজারে অভ্যন্তরে ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে ৬১ হাজার রুপি।

আর ১২৮ জিবির দাম পড়বে ৭০ হাজার রুপি। আর পিক্সেল ২ এক্সএল এর ৬৪ জিবির দাম ৭৩ হাজার রুপি এবং পরের সংস্করণের দাম ৮২ হাজার রুপি।

পিক্সেল ২ এসেছে ৫ ইঞ্চি সিনেম্যাটিক ১২৭এমএম ফুল এইচডি ডিসপ্লে নিয়ে। আর পিক্সেল ২এক্সএল-এ মিলবে ৬ ইঞ্চি কিউএইচডি পি-ওলেড ডিসপ্লে। এগুলোর নিরাপত্তা দেবে থ্রিডি কর্নিং গোরিলা গ্লাস।

দুটোতেই অ্যান্ড্রয়েড ওরিও ৮.০.০ দেওয়া হয়েছে। আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেট এবং ৪ জিবি র‍্যাম। পিক্সেল ২-তে ২৭০০এমএএইচ ব্যাটারি দেওয়া হলেও পিক্সেল ২ এক্সএল-এ দেওয়া হয়েছে ৩৫২০এমএএইচ ব্যাটারি।

দুটো ফোনেই পেছনে ১২.২ মেগাপিক্সেল এফ/১.৮ অ্যাপারচার ক্যামেরা যুক্ত হয়েছে। আর সমানে ৮ মেগাপিক্সেল এফ/২.৪ অ্যাপারচার ক্যামেরা। এগুলোতো দারুণ ছবি ওঠে। পারফরমেন্স নিঃসন্দেহে আপনার চাহিদা মেটাবে।

সূত্র : গেজেট

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)