ডিমের শ্যাম্পু: কমবে চুল পড়া

রূপচর্চা/বিউটি-টিপস 4th Oct 17 at 7:02pm 481
Googleplus Pint
ডিমের শ্যাম্পু: কমবে চুল পড়া

প্রোটিনের পাওয়ার হাউস বলা হয় ডিমকে। ডিমের শ্যাম্পু নিয়মিত ব্যবহার করলে চুল পড়া কমে যায়। পাশাপাশি দূর হয় খুশকির সমস্যা। রুক্ষ ও প্রাণহীন চুলে ঝলমলে ভাব নিয়ে আসতে পারে এই শ্যাম্পু। ডিমের শ্যাম্পু ব্যবহার করতে পারেন সাধারণ শ্যাম্পুর বদলে। চাইলে ভেষজ কোনও শ্যাম্পু দিয়ে চুল ধুয়েও নিতে পারেন। এতে ডিমের গন্ধ দূর হবে। আবার নিয়মিত যে শ্যাম্পু ব্যবহার করছেন সেটার সঙ্গে ডিম মিশিয়ে বানিয়ে ফেলতে পারেন ডিমের শ্যাম্পু।

জেনে নিন ডিমের শ্যাম্পু কীভাবে তৈরি ও ব্যবহার করবেন. . .

ডিম ও লেবু
১টি ডিম ফেটিয়ে নিন। ১টি লেবুর রস মেশান। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে লাগান। আধা ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করলে বাড়বে চুলের জৌলুস।

ডিম ও আপেল সিডার ভিনেগার
১টি ডিম ফেটিয়ে ৫ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার মেশান। আবারও ফেটিয়ে নিন মিশ্রণটি। এবার গোসলের সময় ডিমের মিশ্রণ চুলের গোড়ায় ম্যাসাজ করুন। পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করে নিন। এটি নিয়মিত ব্যবহার করলে কমে যাবে খুশকি।

ডিম ও শ্যাম্পু
১টি ডিম ফেটিয়ে আধা কাপ শ্যাম্পু মিশিয়ে নিন। প্রয়োজনে আরও খানিকটা শ্যাম্পু মেশাতে পারেন। এই শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ডিম ও দই
১টি ডিম ফেটিয়ে ৩ টেবিল চামচ টক দই মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১০ মিনিট। পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি চুলের গোড়ার ময়লা দূর করার পাশাপাশি চুল করবে ঝলমলে।

ডিম ও অ্যালোভেরা
১টি ডিম ফেটিয়ে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। মিশ্রণটি গোসলের আগে চুলে ব্যবহার করুন। কয়েক মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন চুল।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)