ত্বকের রুক্ষতা দূর করতে ঘরোয়া সমাধান

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Oct 17 at 11:42pm 242
Googleplus Pint
ত্বকের রুক্ষতা দূর করতে ঘরোয়া সমাধান

ত্বকের রুক্ষতা একেবারে অতিরিক্ত না হলে ঘরে বসেই সাধারণ রুক্ষ শুষ্ক ত্বকের পরিচর্যা করে ত্বকের কোমলতা ও মসৃণতা ফিরিয়ে আনতে পারেন খুব সহজেই। তবে ত্বক অতিরিক্ত শুষ্ক এবং ঘরোয়া সমাধান কাজে না লাগলে পার্লারে স্কিন এক্সপার্টের পরামর্শে স্কিন ট্রিটমেন্ট করা জরুরি। চলুন জেনে নেয়া যাক রুক্ষ শুষ্ক ত্বকের কোমলতা ফিরিয়ে আনতে ঘরোয়া সমাধান।

১ টেবিল চামচ বাটার, ১ চা চামচ মধু ও ১/৪ চা চামচ লেবুর রস নিন। এবার সব উপকরণ একটি বাটিতে একসাথে মিশিয়ে মসৃণ ক্রিমই পেস্টের মতো তৈরি করে নিন। এটি পরিষ্কার ত্বকে ব্রাশের মাধ্যমে সমান পাতলা করে পুরো ত্বকে লাগিয়ে নিন।

২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন এবং তারপর কুসুম গরম পানিতে একটি পাতলা নরম কাপড় ভিজিয়ে ত্বক পরিষ্কার করে নিন ভালো করে। ত্বক পুরো পরিষ্কার হতে যতোবার ভেজা কাপড় ব্যবহার করা লাগে করে নিন। এরপর শুকনো কাপড় দিয়ে ত্বক শুকিয়ে নিন।

সপ্তাহে ২/১ বার ব্যবহার করতে পারেন এই প্যাকটি, বাটার এবং মধু খুবই ভালো ময়েসচারাইজিং উপাদান যা ত্বকের রুক্ষতা একেবারেই দূর করে দিতে সক্ষম। তবে এই প্যাকটি ব্যাবহারের আগে অবশ্যই ত্বক স্ক্রাব করে ত্বক পরিষ্কার করে নিতে হবে এবং প্যাকটি বানিয়ে ফ্রিজে রাখা যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 22 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)