শরীরে সাড়ে ৬ ফুট রড বিঁধিয়ে হাসপাতালে চীনা শ্রমিক, অতঃপর...!

ভয়ানক অন্যরকম খবর 22nd Sep 17 at 8:49pm 1,279
Googleplus Pint
শরীরে সাড়ে ৬ ফুট রড বিঁধিয়ে হাসপাতালে চীনা শ্রমিক, অতঃপর...!

শরীরে বিঁধে রয়েছে প্রায় সাড়ে ৬ ফুট লম্বা একটি রড। কাঁধের ডান দিক দিয়ে ঢুকে সে’টি বেরিয়েছে মলদ্বার দিয়ে। এই ভাবে কেটেছে দীর্ঘ ক্ষণ। তাও আশ্চর্যজনক ভাবে বেঁচে গেলেন এক চীনা শ্রমিক। ঘটনাটি ঘটেছে গত সোমবার চিনের চেংডু শহরে। প্রায় সাত ঘণ্টা অস্ত্রোপচার করে ওই শ্রমিককে বাঁচিয়েছেন চিকিৎসকেরা।

বছর সাইত্রিশের ওই ব্যক্তি একটি নির্মীয়মাণ বহুতলে কাজ করছিলেন। সেই সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মাটিতে পড়ে যান। তখনই লম্বালম্বি ভাবে রাখা ওই রড তাঁর শরীরে ঢুকে যায়। চিকিৎসকেরা জানিয়েছেন, রডটির ব্যাস ছিল প্রায় এক সেন্টিমিটার। মাটিতে পড়ার সময় সে’টি তার কাঁধের পাশ দিয়ে বেরিয়ে যায়।

তবে আশ্চর্যের বিষয় হল, ওই ব্যক্তির খুব বেশি রক্তক্ষরণ হয়নি। সিঞ্চুয়ান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ পশ্চিম চিন মেডিক্যাল সেন্টারের কার্ডিওলজিস্ট মা লিনের কথায়, ‘‘লোকটির ভাগ্য খুবই ভাল। তার দেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলির কোনও ক্ষতি হয়নি। তাই তিনি বেঁচে গিয়েছেন। ’’

চিকিৎসকেরা প্রায় সাত ঘণ্টা ধরে অস্ত্রোপচার করে ওই রডটি বার করেন। চিকিৎসকেরা জানিয়েছেন, রডটি অন্ত্র এবং মূত্রাশয়ের মাঝখান দিয়ে দেহে প্রবেশ করেছিল। তাই পেটের ভিতরের ধমণীগুলি সুরক্ষিত ছিল। শুধুমাত্র ডান পাশের ফুসফুস সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। অস্ত্রোপচার করে ফুসফুস এবং পাকস্থলীর ক্ষতিগ্রস্ত কোষগুলিকে বাদ দিয়েছেন চিকিৎসকেরা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 36 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)