ঠোঁটের কালচে দাগ দূর করবেন যেভাবে

রূপচর্চা/বিউটি-টিপস 21st Sep 17 at 2:57pm 363
Googleplus Pint
ঠোঁটের কালচে দাগ দূর করবেন যেভাবে

প্রাকৃতিকভাবে গোলাপি ও সুন্দর ঠোঁট পেতে চাইলে একটু সময় ব্যয় করতে হবে ঠোঁটের যত্নে। ধূমপানের অভ্যাস থাকলে সেটি ত্যাগ করা জরুরি। অনেক সময় রোদে পুড়েও ঠোঁট হয়ে যায় কালচে। ঘরোয়া প্যাক ব্যবহার করে দূর করতে পারেন ঠোঁটের দাগ। জেনে নিন কীভাবে দূর করবেন ঠোঁটের কালচে ভাব।

ঠোঁটের কালচে দাগ দূর করবেন যেভাবে. . .

অ্যালোভেরা
রোদে পোড়া লালচে দাগ দূর করতে পারে অ্যালোভেরা জেল। রাতে ঘুমানোর আগে ফ্রিজে রাখা ঠাণ্ডা অ্যালোভেরা জেল ঠোঁটে ঘষে নিন। পরদিন সকালে ধুয়ে ফেলুন। ৎটিস্যুতে অ্যালোভেরা জেল লাগিয়ে ঠোঁটে চেপে রাখতে পারেন ১৫ মিনিট। এটিও কাজে দেবে।

ওটমিল
ওটমিলে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট ও অ্যান্টি-ফ্ল্যামাটরি উপাদান যা দূর করতে পারে কালচে দাগ। ওটমিল গুঁড়া করে দুধ অথবা পানির সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্টটি পুরু করে লাগান ঠোঁটে। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

গ্রিন টি
গ্রিন টিতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা ঠোঁটের দাগ দূর করে। গ্রিন টি এর লিকার বরফের ট্রেতে জমিয়ে নিন। প্রতিদিন কয়েকবার বরফ ঘষুন ঠোঁটে। দূর হবে ঠোঁটের রোদে পোড়া দাগ ও কালচে ভাব।

পিপারমিন্ট অয়েল
রাতে ঘুমানোর আগে সামান্য পিপারপমিন্ট এসেনশিয়াল অয়েল ঠোঁটে ঘষে নিন। পরদিন ধুয়ে ফেলুন। নিয়মিত এটি ব্যবহার করলে ঠোঁটে ফিরে আসবে গোলাপি আভা।

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)