কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন!

লাইফ স্টাইল 12th Sep 17 at 11:12am 505
Googleplus Pint
কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন!

সবার জীবনে প্রেম আসে, তাই তো সবাই ভালোবাসে...। কিন্তু কে কখন প্রেমে পড়েছে, তা বলা দায়। হঠাৎ এক পলকের দেখাও প্রেম হতে পারে। মনের অজান্তে প্রিয় মানুষটির জন্য তৈরি হতে পারে ভালোবাসা। আবার অনেক দিনের চেনাজানা বন্ধুও হতে পারে আপনার প্রিয় মানুষ। তার প্রতি তৈরি হতে পারে ভালোবাসা। ভালোবাসার এই অনুভূতির খেলা বেশ অদ্ভুত!

ভালোবাসার এই অনুভূতির খেলায় কেউ ধরা পড়েনি এমন মানুষ নেই বললেই চলে।হয়তো হঠাৎ কাউকে ভালো লেগেছে। প্রিয় মানুষটিকে দেখলে অনেক কিছুই বলতে ইচ্ছে করে, কিন্তু দ্বিধায় বলতে পারছেন না, সাহস হয়ে উঠছে না।

কাউকে পছন্দ করে ফেলা খুব আপেক্ষিক একটি ব্যাপার। যে কোনো মুহূর্তে আপনি পছন্দ করে ফেলতে পারেন যে কাউকে।কিন্তু প্রেম আর পছন্দের মধ্যে আছে বিস্তর ফারাক।

আসুন জেনে নিই কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন. . .

১. অস্থিরতা : অস্থিরতা হচ্ছে প্রেমে পড়ার অন্যতম কারণ। প্রেমে পড়লে শরীরের ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়, যাকে ইংরেজিতে বলা হয় বাটারফ্লাইস ইন স্টমাক। যাবে ভালোবাসেন তাকে দেখা মাত্রই পেটে ও বুকের ভেতর এক অদ্ভুত চাপ অনূভুত হয়।

২. একা একা হাসা : একা একা হাসা প্রেমে পড়ার লক্ষণ। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। ভালোবাসার মানুষটির অনেক আনন্দদায়ক অনুভুতি আপনার শত ব্যস্ততার মাঝেও মনে পড়ে।

৩. সারাক্ষণ একজনকে নিয়েই ভাবা : আপনি যাকে ভালোবাসবেন তাকে নিয়েই সারাক্ষণ ভাবতে ভালো লাগবে। চাইলেও তার কথা এক মূহূর্তের জন্য ভুলতে পারবেন না। খেতে বসে, ঘুমাতে গিয়ে কিংবা ঘুম থেকে উঠে -সব সময়েই কি সেই মানুষটির কথাই ভাবছেন? ইদানীং কেউ কেউ আপনাকে বলছে যে, আপনি অন্যমনস্ক থাকেন। তাহলে নিশ্চিত আপনি প্রেমে পড়েছেন।

৪. শারীরিক আকর্ষণ অনুভব করা : যার প্রেমে পড়েছেন তার প্রতি অবশ্যই শারীরিক আর্কষণ অনুভব করবেন। তাকে দেখা মাত্রই অস্থিরতা সৃষ্টি হবে। মনে হবে তার সান্নিধ্য পেলে আপনি ধন্য হবেন। তার পাশে বসা, হাতের একটুখানি ছোঁয়া কিংবা সামান্য ধাক্কাতেও শিহরিত হয়ে ওঠাই তখন স্বাভাবিক।

৫. সহজেই মন খারাপ : প্রেমে পড়লে মন অস্থির থাকে। তাই অনেক সময় সহজেই মন খারাপ হয়ে যেতে পারে। প্রিয় মানুষটি অনলাইনে না এলে, আপনার ফোন ধরতে না পারলে কিংবা দেখা না হলে বুক ফেটে কান্না আসে অনেকের। একটুখানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

Googleplus Pint
Like - Dislike Votes 34 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)