হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, ধরা পড়বে ফেক অ্যাকাউন্ট

ইন্টারনেট দুনিয়া 29th Aug 17 at 2:54pm 678
Googleplus Pint
হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, ধরা পড়বে ফেক অ্যাকাউন্ট

ফেক বিজনেস প্রোফাইল রুখতে এবার ভেরিফায়েড বিজনেস প্রোফাইল ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। উইন্ডোজ ফোনের বিটা অ্যাপে টেস্টিংয়ের পর এবার অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনের জন্যও এই ফিচার ঘোষণা করতে চলেছে ফেসবুকের এই মেসেজিং অ্যাপ।

এর সঙ্গেই আরও এক ধাপ এগিয়ে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের সিকিউরিটি লেভেলে পৌঁছে গেল হোয়াটসঅ্যাপ।

ডব্লিউএবিটাইনফো অনুযায়ী, অ্যান্ড্রয়েড বিটা অ্যাপ ২.১৭.২৮৫ ভার্সনে থাকবে এই ভেরিফিকেশনের সুবিধা। এই মুহূর্তে পাইলট প্রোগ্রামে অংশ নেওয়া গুটিকয়েক বিজনেসই শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিজনেস ভেরিফিকেশন ব্যবহার করতে পারছে। চ্যাটে ইয়েলো মেসেজের মাধ্যমে কোনও বিজনেসের সঙ্গে কথোপকথন শুরু করলে সেই চ্যাট আপনি ডিলিট করতে পারবেন না। যদি সেই বিজনেসের নম্বর আপনার ফোন বুকে সেভড থাকে তা হলে সেই নামেই দেখাবে বিজনেস প্রোফাইল।

যদি কোনও বিজনেসের ফোন নম্বর আপনার ডিভাইসে সেভ করা না থাকে, তা হলে অ্যাপ থেকেও খুঁজে নিতে পারবেন। সে ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে যে নামে রয়েছে সেই নামেই আপনার অ্যাড্রেস বুকে দেখাবে। যদি কোনও বিজনেসের নোটিফিকেশন না চান তা হলে পারসোনাল প্রোফাইলের মতোই তা ব্লক করেও রাখতে পারবেন।

নতুন এই বিজনেস ইনফোসেকশন দেখা যাবে ইমেজের উপরে। যেখানে বিজনেসের নাম, ঠিকানা ও ওয়েবসাইটের তথ্য দেওয়া থাকবে। যদি সেই সংস্থার ইনস্টাগ্রামে কোনও প্রোফাইল থেকে থাকে তা হলে সেই প্রোফাইলের লিঙ্কও থাকবে।

Googleplus Pint
Like - Dislike Votes 52 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)