যেভাবে ভাঙা প্রেম জোড়া লাগাবেন

লাইফ স্টাইল 22nd Aug 17 at 10:04pm 911
Googleplus Pint
যেভাবে ভাঙা প্রেম জোড়া লাগাবেন

শেষ হয়ে গেছে চিঠির যুগ। চলছে ফেসবুক, ই-মেইল, ইমো, ভাইবারসহ নানা অ্যাপসের যুগ। আগের চেয়ে এখন যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় খুব অল্প সময়ের মধ্যেই প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ছেন অনেকে। আবার অহরহ সম্পর্ক ভেঙেও যাচ্ছে।

প্রেম মানেই ভালবাসা, অবেগ ও মায়ার সম্পর্ক। প্রেম মানুষকে তার ভেতরের সুপ্ত বৃত্তিকে জাগিয়ে তোলে। সত্যি প্রেমের অনুভূতি অনেক আনন্দের। প্রেমে পড়লেও জ্বালা আবার এর স্বাদ না নিলেও যেন মন ভরে না।

সম্পর্কের টানাপোড়েন থেকেই ভাঙনের শুরু, যা ধীরে ধীরে সম্পর্কের ভিত্তিকে দুর্বল করে ফেলে। পরিণতি হয় ব্রেকআপে।তবে ব্রেকআপ হলেই যে সম্পর্ক শেষ হয়ে যায় তা নয়।কিছু কৌশল রপ্ত করলে ভাঙা সম্পর্ক জোড়া লাগানো যায়।

আসুন জেনে নেই কীভাবে জোড়া লাগাবেন ভেঙে যাওয়া সম্পর্ক

১, আলোচনার মাধ্যমে জোড়া লাগান ভাঙা প্রেম:
ভাঙা প্রেম জোড়া লাগানোর অন্যতম উপায় হচ্ছে অলোচনা। কোনো সমস্যা হলে তা নিয়ে আলোচনায় বসুন। একজন অপরজনকে কথা বলার সুযোগ দিন।কোনো বিষয়ে সমস্যা হলে তা সঙ্গীকে বোঝানোর চেষ্টা করুন।

২, সঙ্গীকে বোঝার চেষ্টা করুন :
আপনার সঙ্গী কি চায় তা বোঝার চেষ্টা করুন।যে বিষয়টি আপনি সহজ মনে করছেন সেটি আপনার সঙ্গী জটিল মনে করতে পারে।ছোট বিষয়গুলো বড় ধরনের সমস্যা সৃষ্টি করতে পারে।তাই সঙ্গীর প্রতিটি বিষয় গুরুত্ব দিন।সমঝোতায় আসুন।

৩, সঙ্গীর প্রশংসা করুন:
সম্পর্ক ভেঙে গেলেও সঙ্গীর প্রতি আপনার ভাল লাগার বিষয়গুলো নিয়ে তার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করতে পারে।এছাড়া তার ভাল গুণের জন্য প্রশংসা করতে পারেন। এতে সঙ্গী আপনার প্রতি ইতিবাচক হবেন। এছাড়া ভাঙা সম্পর্ক জোড়া লাগবে।

৪, সঙ্গীর প্রতি রাগ সংবরণ করুন:
সঙ্গীর প্রতি রাগ সংবরণ করুন।উত্তেজনায় রেগে গিয়ে কোনো ধরনের প্রতিক্রিয়া দেখাবেন না।এক সঙ্গে বসে মাথা ঠাণ্ডা রেখে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করুন।

৫, রাগের মাথায় সিদ্ধান্ত নেবেন না:
যখন সঙ্গীর সঙ্গে ঝগড়া হবে তখন রাগের মাথায় কোনো সিদ্ধান্ত নেবেন না।যদি সঙ্গী আপত্তিকর কোনো কিছু বলেও থাকে কিছু মনে না করে রাগ সংবরণের চেষ্টা করুন। রাগের মাথায় বলা কথা ধরে রেখে বড় কোনো সিদ্ধান্ত না নেয়াই ভালো।

৬, ঝগড়া সম্পর্ক মধুর করে :
সঙ্গীর সঙ্গে ঝগড়া হলে তা অভিমান হিসেবে নিতে পারেন। ঝগড়া সম্পর্ক আরো বেশি মধুর করে।অভিমানের মূহুর্তকে প্রিয় মুহুর্ত ভাবার চেষ্টা করুন।অভিমান ভেঙে গেলে একজন আরেকজনের অস্তিত্ব অনুভব করতে পারবেন। আর এটা যে কোনো সম্পর্কের মূল ভিত্তি।

৭, কিছুদিন যোগাযোগ বন্ধ রাখা:
দু’জনের মধ্যে ঝগড়া হলে কিছু দিন যোগাযোগ বন্ধ রাখতে পারেন।দূরত্ব অনেক সময় সম্পর্ককে আরো গভীর করে।আবার নতুন করে শুরু করতে সাহায্য করে।

৮, ফোনে নয় সরাসরি কথা বলুন:
সঙ্গীর সঙ্গে মনোমালিন্য হলে ফোনে নয়, দেখা করে কথা বলার চেষ্টা করুন। ফোন অথবা ম্যাসেজে আরো ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। সামনাসামনি দেখা হলে জটিল বিষয়ও সহজ হয়ে যায়।তাই ভেঙে যাওয়া সম্পর্ক ফিরিয়ে আনতে সামনাসামনি কথা বলুন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 28 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)