৩,৮৮৩ বার সাপের কামড়ের পরও বেঁচে আছেন যিনি

ভয়ানক অন্যরকম খবর 4th Aug 17 at 3:16pm 2,245
Googleplus Pint
৩,৮৮৩ বার সাপের কামড়ের পরও বেঁচে আছেন যিনি

বাবা সুরেশ নামের একজন ব্যক্তির সারাজীবনের প্রাপ্তি হল শত শত কিং কোবরার জীবন রক্ষা। সে সকল ধরণের সাপের সামনে পৌঁছে তাদের রক্ষা করে সুরক্ষিত স্থানে নিয়ে আসেন।

৪২ বছর বয়সী সুরেশ তার জীবনে ১১৩ টি কিং কোবরার জীবন রক্ষা করেছেন। এ সকল সাপ মানুষকে মারার জন্য সবসময় ওত পেতে থাকে, এসব জেনেও তিনি সাপের জীবন রক্ষা করতে নিজের জীবন বাজি রেখেছেন।

আজ পর্যন্ত তিনি ৩,৮৮৩ বার সাপের কামড় খেয়েছেন যার মাঝে ৩৮৭ টি সাপ বিষাক্ত ছিল। তার ২৮ বছরের ক্যারিয়ারে বহুবার আইসিইউতে ভর্তি হয়েছেন তিনি। সুরেশ বলেন তার পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের দোয়ার জন্য তার কখনও কিছুই হয়নি।

ইন্ডিয়া টাইম্‌সকে দেয়া এক সাক্ষাৎকারে সুরেশ জানায়, তিনি স্কুল জীবন থেকেই সাপ ধরার অভ্যাস গড়ে তুলেন। স্কুলের সামনে সাপ যেতে দেখে সে তা হাঁতে তুলে নেন এবং বাসায় নিয়ে যান। বাসায় নিয়ে যাবার পর সকলে ভয় পেয়ে যায়, এবং সেই সাপকে বাহিরে ফেলে দিয়ে আসতে বলে। এরপর থেকে সে মানুষের ভয়ের এই কারণকে খোঁজ করতে থাকেন এবং সাপ ধরতে থাকেন।

যে কথা সেই কাজ! স্কুল শেষে সুরেশ এই সাপ নিয়েই পড়াশুনা করেন। এরপর থেকে সে যেখানেই দেখেন কোন সাপ বিপদে আছেন, সেখান থেকে সাপ বের করে এনে জঙ্গলে বা সাপের জন্য সুরক্ষিত যে সকল স্থান রয়েছে সেখানে ছেড়ে দিয়ে আসেন।

Googleplus Pint
Like - Dislike Votes 49 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)