মৃত স্বামীর ঔরসেই সন্তান জন্ম দিলেন মা!

সাধারন অন্যরকম খবর 28th Jul 17 at 8:54am 1,158
Googleplus Pint
মৃত স্বামীর ঔরসেই সন্তান জন্ম দিলেন মা!

স্বামীর মৃত্যু হয়েছে প্রায় আড়াই বছর আগে। সেই স্বামীর ঔরসেই এবার সন্তান জন্ম দিলেন এক মা। বাবার মতোই দেখতে ফুটফুটে ওই কন্যাশিশুর নাম রাখা হয়েছে অ্যাঞ্জেলিনা। গত মঙ্গলবার ফুটফুটে শিশুটি জন্ম গ্রহণ করেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, পেইজিয়া নামের ওই নারী গত মঙ্গলবার নিউইয়র্কের ওয়েইল করনেল হাসপাতালে কন্যাশিশুর জন্ম দেন। নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি) এক ব্লগ পোস্টে মা ও শিশুর ছবি পোস্ট করেছে। ওই ছবিতে শিশুটির মাথায় এনওয়াইপিডির ক্যাপ পরানো ছিল।

প্রতিবেদনে বলা হয়, পেইজিয়ার স্বামী ওয়েনজিয়ান লিউ নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের গোয়েন্দা বিভাগে কর্মকর্তা ছিলেন। বিয়ের কয়েক মাস পর ২০১৪ সালের ২০ ডিসেম্বর বন্দুকধারীদের গুলিতে কর্তব্যরত অবস্থায় নিহত হন ওয়েনজিয়ান। বিয়ের কয়েক মাসের মাথায় ভালোবাসার মানুষটিকে এভাবে হারাবেন ভাবতে পারেননি পেই।

স্বামীর স্মৃতি বলতে তার কাছে কিছুই নেই। বিয়ের পর থেকে তারা দুজন একটি ফুটফুটে সন্তানের স্বপ্ন দেখতেন। এ কারণে তিনি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মৃত স্বামীর শুক্রাণু (স্পার্ম) সংরক্ষণের অনুরোধ জানান। সেই আবেদনে সাড়া দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ শুক্রাণু সংরক্ষণ করে। মৃত স্বামীর স্মৃতি সংরক্ষণে সেই শুক্রাণু ব্যবহার করেই প্রায় আড়াই বছর পর অ্যাঞ্জেলিনা নামের ওই কন্যাসন্তানের জন্ম দিলেন পেই।

পেই বলেছিলেন, ‘লিউ ছিলেন আমার জীবনের সবচেয়ে প্রিয় বন্ধু, স্বপ্নের নায়ক। আর তার বাবা-মা ছিলেন তার সবকিছু। তিনি আমাদের ছেড়ে চলে গেলেও আমার বিশ্বাস, তিনি আমাদের সঙ্গেই থাকবেন।’

লিউয়ের মা জিউ ইয়ান লিউ বলেন, ‘গত তিনটি বছর আমাদের অনেক কঠিন সময় পার করতে হয়েছে। এত দিন পর তার সন্তানের সুখবর আমাদের কাছে সবচেয়ে আনন্দের খবর।’

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 29 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)