হলোগ্রাফিক স্মার্টফোন হাইড্রোজেন ওয়ান

মোবাইল ফোন রিভিউ 26th Jul 17 at 9:24pm 355
Googleplus Pint
হলোগ্রাফিক স্মার্টফোন হাইড্রোজেন ওয়ান

সিনেমার শুটিংয়ের জন্য উচ্চমানের ক্যামেরা তৈরি করে রেড। এবার ‘হাইড্রোজেন ওয়ান’ নামে দামি স্মার্টফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এটিকে ‘বিশ্বের প্রথম হলোগ্রাফিক মিডিয়া মেশিন’ হিসেবে দাবি করেছে প্রতিষ্ঠানটি। ৫.৭ ইঞ্চি হলোগ্রাফিক পর্দার এই স্মার্টফোনটি চলবে গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে।

ডিভাইসটির পর্দা গেইমের মতো প্রথাগত টুডি কনটেন্ট এবং হলোগ্রাফিক ৩ডি কনটেন্টের মধ্যে পরিবর্তনযোগ্য।প্রতিষ্ঠানের নিজস্ব ফাইল ফরম্যাট ‘হাইড্রোজেন ৪-ভিউ কনটেন্ট’ সমর্থন করবে স্মার্টফোনটি। রেড চ্যানেল-এর মাধ্যমে এতে কনটেন্ট মজুদ করা হবে, যার মাধ্যমে ব্যবহারকারী হলোগ্রাফিক গেইম এবং সিনেমা স্ট্রিম করতে পারবেন। একটি খোলসে ব্যক্তিগত যোগাযোগ, তথ্য সংগ্রহ, হলোগ্রাফিক মাল্টিভিউ, ২ডি, ৩ডি, এআর/ভিআর/এমআর এবং ছবি ধারণের ভবিষ্যৎ একেবারে পরিবর্তন হচ্ছে। শুরুতে দু’টি মডেলে পাওয়া যাবে স্মার্টফোনটি। অ্যালুমিনিয়াম মডেলের দাম ১১৯৫ মার্কিন ডলার। আর টাইটেনিয়াম মডেলের দাম ১৫৯৫ মার্কিন ডলার।

বর্তমান বাজারের অন্য স্মার্টফোনগুলোর তুলনায় অনেক বেশি। ২০১৮ সালের শুতেই স্মার্টফোনটি বাজারে আনার প্রত্যাশা করছে রেড। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোনটি ঘিরে ইতিমধ্যে প্রযুক্তি বিশ্বে উৎসাহ সৃষ্টি হয়েছে। কারণ, এটি হবে বিশ্বের প্রথম হলোগ্রাফিক স্মার্টফোন, যা হলোগ্রাফের মাধ্যমে কনটেন্ট প্রদর্শন করতে সক্ষম হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)