সবার জন্য অনুপ্রেরণামূলক ৫ চিন্তা

ফেসবুকীয় লেখা 26th Jul 17 at 10:48am 2,631
Googleplus Pint
সবার জন্য অনুপ্রেরণামূলক ৫ চিন্তা

প্রতিদিন আমরা যেমন হাজার হাজার নেতিবাচক চিন্তা করি যা আমাদের হীনমন্যতায় ভোগায়, তেমনি আমরা কিছু চিন্তা সবসময় করতে পারি যা আমাদের জীবনে চলতে প্রেরণা জোগাবে। উদ্বুদ্ধ করবে জীবনকে উপভোগ করতে। সাহায্য করবে সাফল্যের শিখরে পৌঁছতে। জেনে নিন যে চিন্তাগুলো আপনাকে অনুপ্রেরণা জোগাবে...

▶আপনি সৃষ্টিকর্তার অনন্য সৃষ্টি

আপনার চিন্তা, মনন, কার্যক্ষমতা, শারীরিক গঠন সবার চেয়ে আলাদা- যা অন্যের কখনও হবে না। আপনি যা করতে পারেন অন্যরা কখনও তা নিখুঁতভাবে করতে পারবে না।

▶আপনার কোনো কিছুই কম নয়

আপনি যা এবং যা কিছু এখন পর্যন্ত অর্জন করেছেন তা আপনারই অর্জিত। কেউ আপনাকে কিছু করে দেননি। হয়তো ইট-পাথরের অট্টালিকা নয় কিন্তু নিজের গড়া কুঁড়েঘর। সুতরাং আপনার কোনো কিছু কারও চেয়ে কম নয়।

▶ব্যর্থতা থেকেও শেখা যায়

ব্যর্থতা মানেই সবকিছু শেষ নয়। ব্যর্থতার বিষয়টি উপলব্ধি এবং গভীরভাবে পর্যালোচনা করলে ভুলের কারণগুলো জানতে পারবেন যা আপনার জন্য ভবিষ্যতের শিক্ষণীয় হয়ে থাকবে।

▶খারাপের পরই ভালো সময় আসে

মানুষের জীবন ভালো এবং খারাপ সময়ের মিশ্রণে চলমান। কখনও ভালো সময় যায়। আবার কখনও খারাপ। সময় খারাপ বলে হতাশ হওয়া চলবে না। জীবনের ওপর বিশ্বাস রাখতে হবে। নিশ্চয় এরপর আপনার জন্য ভালোটাই অপেক্ষা করছে।

▶আপনার ত্যাগ স্বীকারের ক্ষমতা আছে

যে কোনো ভালো কাজের জন্য আপনার কষ্ট ও ত্যাগ স্বীকার করার ক্ষমতা আছে। এ ক্ষমতাই যে কাউকে সাফল্যের শিখরে নিয়ে যেতে পারে।.মনে রাখবেন, ইতিবাচক চিন্তাই জীবন উপভোগ করতে সাহায্য করবে- যা দিয়ে যে কোনো সাফল্য অর্জন সম্ভব।

সূত্র : ইন্টারনেট

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 53 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)