মুখ ও ঘাড়ের কালো দাগ দূর করবেন যেভাবে

রূপচর্চা/বিউটি-টিপস 23rd Jul 17 at 9:40pm 473
Googleplus Pint
মুখ ও ঘাড়ের কালো দাগ দূর করবেন যেভাবে

ব্রণসহ নানা কারণেই আমাদের মুখে ও ঘাড়ে দাগ দেখা যায়। অনেকে ঘাড়ের দাগের কারণে অস্বস্তি ভোগেন। তবে একটু যত্ন নিলেই মুখ ও ঘাড়ের এইসব কালো দাগ দূর করা সম্ভব। আর সেজন্য বেশিকিছুর প্রয়োজনও নেই। চলুন তবে জেনে নেয়া যাক-

চন্দনের গুঁড়োর সাথে বাকি ৩টি উপাদান মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট মুখে, গলায়, হাতে মেখে রাখুন ২০ মিনিট বা শুকিয়ে যাওয়া পর্যন্ত। সাধারণ পানি দিয়ে মুখে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন।

১ সপ্তাহের মাঝেই ফলাফল দেখতে পাবেন। মুখের কালচে ভাব ও গলার দাগের জন্য যাদের সম্পূর্ণ মুখটাই কালচে হয়ে গিয়েছে আর গলায় দেখা যাচ্ছে বিচ্ছিরি কালচে দাগ, তাঁদের জন্য অল্প খরচে এই ফেসমাস্কটি দারুণ কাজে আসবে।

কালো স্পট দূর করতে ব্রণ হোক বা যে কারণেই হোক, অনেকের মুখেই ফুটকি ফুটকি কালো দাগ দেখা যায়। এগুলো দূর করার জন্য ওপরের ফেসমাস্কটি তো ব্যবহার করতে পারেনই, তবে এই পদ্ধতি আরও বেশি কার্যকর। এবং এজন্য প্রয়োজন মাত্র ২টি উপাদান- রসুন আর পেঁয়াজ।

সমান সমান পরিমাণ পেঁয়াজ ও রসুনের রস মিশিয়ে নিন। তারপর আঙুল দিয়ে কালো দাগ গুলোতে লাগান। ১৫ মিনিট রাখুন। গন্ধ সম্পূর্ণ চলে না যাওয়া পর্যন্ত পানি দিয়ে ধুতে থাকুন। এটা রোজ ব্যবহার করতে পারেন। তবে সপ্তাহে কমপক্ষে ৩ বার ব্যবহার অবশ্যই করবেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)