টেকনোর ফোনে নতুন টেকনোলজি

মোবাইল ফোন রিভিউ 19th Jul 17 at 1:45pm 286
Googleplus Pint
টেকনোর ফোনে নতুন টেকনোলজি

১৭ জুলাই দেশে নতুন একটি মোবাইল ফোন সেট ব্র্যান্ডের যাত্রা হয়েছে। নাম টেকনো মোবাইল। এটি হংকং ভিত্তিক প্রতিষ্ঠান। টেকনো ফোন দেশে বিক্রি ও পরিবেশন করবে ট্রানশান হোল্ডিং বাংলাদেশ। শুরুতে দেশে পাঁচটি হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। এই হ্যান্ডসেটগুলোর মধ্যে ফ্লাগশিপ ফোনের মডেল আই সেভেন।

আইসিরিজের এই ফোনটিতে বেশ কিছু উল্লেখযোগ্য ফিচার রয়েছে। এর কনফিগারেশনও উন্নত। ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০ বাই ১৯২০ পিক্সেল। ফোনটিতে ১.৫ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর রয়েছে। এতে আছে ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবির জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলে সেলফি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলে ব্যাক ক্যামেরা। উভয় ক্যামেরায় ডুয়েল এলইডি ফ্লাশ রয়েছে।

অ্যানড্রয়েড ৭.০ অপারেটিং সিস্টেমের সঙ্গে ফোনটি টেকনোর নিজস্ব ওএস হাইওএস ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

ট্রানশান হোল্ডিংসের ভাইস প্রেসিডেন্ট আরিফ চৌধুরী ঢাকাটাইমসকে বলেন,‘আমরা গ্লোবাল টেকনোলজি নিয়ে কাস্টমাইজড লোকাল প্রডাক্ট বানিয়েছি। এই ফোনের ক্যামেরায় বাংলাদেশের মানুষের ফেস টোন উপযোগী করে তৈরি করা হয়েছে।’

তিনি জানান, ফোনটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সরেও বৈচিত্র্য আছে। এতে অ্যান্টি ওয়েল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। ফলে খাওয়ার পর তৈলাক্ত আঙুল দিয়েও ফোনটিকে আনলক করা যাবে।

এছাড়াও এই ফোনটির পেছনের ও সামনের উভয় ক্যামেরায় দুইটি করে মোট চারটি এলইডি ফ্লাশ ব্যবহার করা হয়েছে। ফলে রাত কিংবা দিনে, আলো কিংবা অন্ধকারে ভালো মানের ছবি পাওয়া যাবে।

টেকনোর মোবাইল ১৩ মাসের ওয়ারেন্টি এবং ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দেয়া হবে। দেশে টেকনোর ১৭টি সার্ভিস সেন্টার রয়েছে।

ফোনটির মূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।

Googleplus Pint
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)