তৈলাক্ত চুলের যত্ন

রূপচর্চা/বিউটি-টিপস 18th Jul 17 at 10:03am 190
Googleplus Pint
তৈলাক্ত চুলের যত্ন

তৈলাক্ত চুল বরাবরই প্রাণহীন নিস্তেজ মনে হয়। তাই প্রয়োজন বাড়তি যত্ন।

রূপচর্চাবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে তৈলাক্ত চুলের যত্ন ও কেশবিন্যাস করার উপায় সম্পর্কে জানা যায়।

প্রি-কন্ডিশনিং: সাধারণ শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করার পরিবর্তে, বিপরীত পদ্ধতি অনুসরণ করতে পারেন। অর্থাৎ আগে কন্ডিশনার ও পরে শ্যাম্পু ব্যবহার করুন। প্রথমে চুলে শ্যাম্পু দিয়ে তিন থেকে পাঁচ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন। 'প্রি-কন্ডিশনিং' চুলে ঘনত্ব বাড়াতে সাহায্য করে।

তেল চিটচিটে মাথার ত্বক: মাথার ত্বক তেল চিটচিটে থাকলে চুলও তৈলাক্ত দেখায়। তাই সব সময় মাথার ত্বক পরিষ্কার রাখুন। মাথায় তেল ব্যবহার করলে দুবার করে শ্যাম্পু ব্যবহার করুন। এতে মাথার ত্বক ও চুল ভালোভাবে পরিষ্কার হবে।

মানানসই ভাবে চুল কাটানো: যা আনবে চেহারায় পরিবর্তন। রূপবিশেষজ্ঞের সঙ্গে কথা বলে জেনে নিন কোন ধরনের চুলের ছাঁট আপনার সঙ্গে বেশি মানানসই। সাধারণত যাদের চুল তৈলাক্ত তাদের সঙ্গে লেয়ার এবং অসমান ধরনের চুলকাটা বেশি মানানসই।

চুলে ঢেউ খেলানোভাব আনা: চুলে ঢেউ খেলানোভাব আনতে অনেকে চিমটাজাতীয় ক্লিপ ব্যবহার করে থাকেন। সেক্ষেত্রে নিশ্চিত করতে হবে যে ক্লিপটা সম্পূর্ণ শুষ্ক। তবে চুলে তাৎক্ষণিক ঢেউ খেলানো ভাব আনতে সামুদ্রিক লবণ সমৃদ্ধ স্প্রে ব্যবহার করুন।

শুষ্ক শ্যাম্পু: যাদের চুলের ধরনটাই তৈলাক্ত তারা শ্যাম্পু করার পরও চুল দ্রুত তেল চিটচিটে হয়ে যায়। তাই সঙ্গে ‘ড্রাই শ্যাম্পু’র বোতল রাখুন ও প্রয়োজন মতো ব্যবহার করতে পারবেন। তৈলাক্ত চুলে শুষ্ক শ্যাম্পু ব্যবহার করা হলে এর তেল চিটচিটেভাব কমে এবং নিস্তেজ ভাব দূর হয়।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)