সব থেকে লম্বা দাঁতের মালিক...

ওয়ার্ল্ড রেকর্ডস 16th Jul 17 at 7:25am 1,750
Googleplus Pint
সব থেকে লম্বা দাঁতের মালিক...

দাঁত দিয়ে যায় চেনা। বিশেষ করে তা যদি হয় বিশ্বের সবথেকে লম্বা দাঁত। এই দাঁতের মহিমাই জগৎসভায় চিনিয়ে দিল ১৮ বছরের ভারতীয় যুবক উরভিল প্যাটেলকে। সবচেয়ে বড় দাঁতের অধিকারী হিসেবে তাঁর স্থান হলো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। কিন্তু এই দাঁত নিয়েই বিপদে পড়েছিলেন উরভিল।

অকারণেই যখন-তখন বেরিয়ে আসত লম্বা দাঁতটি। বিশেষ করে মন খুলে হাসতে গেলে। তাই বাইরের লোকের সামনে হাসাই প্রায় বন্ধ করে দিয়েছিলেন উরভিল। কিন্তু হামেশা তো আর হাসি নামক বস্তুটি চাপা সম্ভব হয় না।

সৌজন্য তো কিছু ক্ষেত্রে দেখাতেই হয়। সেখানেই বেশ অস্বস্তিতে পড়তে হতো উরভিলকে। তাই ভারতীয় যুবক ঠিক করেন অযাচিত সমস্যাটিকে উপড়েই ফেলবেন। ফেব্রুয়ারি মাসেই ড. জয়মিন প্যাটেলের কাছে যান উরভিল। যুবকের মুখ থেকে দাঁত বের করে অবাক হয়ে যান তিনিও। মেপে দেখেন দাঁতের দৈর্ঘ্য প্রায় ৩.৬৭ সেন্টিমিটার। সেই রেকর্ডই পাঠানো হয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

দেখা যায়, এর আগে সবচেয়ে লম্বা দাঁতের রেকর্ডধারী ছিলেন সিঙ্গাপুরের লু হুই জিং। যাঁর দাঁত ছিল ৩.২ সেন্টিমিটার লম্বা।

উরভিলের দাঁতের থেকে তা ৫ মিলিমিটার কম। এরপরই ভারতীয় যুবককে স্বীকৃতি দেয় গিনেস। আর যে দাঁত এককালে উরভিলের যাবতীয় দুঃখের কারণ ছিল, সেই দাঁতই খ্যাতির শিখরে পৌঁছে দেয় ১৮ বছরের যুবককে। নিজের ওপড়ানো দাঁতের সৌজন্যেই উরভিল এখন সারা বিশ্বে সবচেয়ে লম্বা দাঁতের মালিক।

Googleplus Pint
Like - Dislike Votes 80 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)