সাধারণ কিছু রূপ সমস্যার সহজ সমাধান দেবে কফি!

রূপচর্চা/বিউটি-টিপস 16th Jul 17 at 12:10am 356
Googleplus Pint
সাধারণ কিছু রূপ সমস্যার সহজ সমাধান দেবে কফি!

ত্বক এবং চুলে কিছু সমস্যায় পড়তে হয় যার সমাধান আমাদের অজানা। আর এই সমস্যার সমাধানের জন্য খোঁজা হয় নানান ওয়েব সাইট, অথচ এই সমস্যার সমাধান রয়েছে আপনার ঘরে! মজার ব্যাপার হলো আপনার পছন্দের কফি এই সমস্যাগুলো সমাধান করে দেবে! কফি দিয়ে সমাধান করে দিন ত্বকের এই সমস্যাগুলো সমাধান। এমন কিছু সমস্যার ঘরোয়া সমাধান দেখে নিন।

১। সেলুলাইট
ত্বকের বিচ্ছিরি সেলুলাইট সমস্যার সমাধান দেবে কফি। সমপরিমাণ কফি এবং লবণের সাথে কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে নিন। এই মিশ্রণটি স্ক্রাবের মতো ত্বকে ম্যাসাজ করে লাগান। ধীরে ধীরে উপরের দিকে ম্যাসাজ করুন। এটি সপ্তাহে ১ থেকে ২ বার করুন।

২। চুল পড়া
দুই টেবিল চামচ কফির গুঁড়ো অলিভ অয়েলের সাথে মিশিয়ে অল্প গরম করে নিন। এটি চুলে ব্যবহার করুন। সম্পূর্ণ চুলে এটি ব্যবহার করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। এটি সপ্তাহে এক থেকে দুইবার ব্যবহার করুন। এটি চুলে কমপক্ষে ১২ বার ব্যবহার করতে হবে। এরপর পরিবর্তন দেখতে পাবেন। তবে কফি যেন খুব মিহি গুঁড়ো না হয়।

৩। চোখের ফোলাভাব
আধা চা চামচ কফির গুঁড়ো, আধা চা চামচ নারকেল তেল এবং এক চিমটি গোল মরিচের গুঁড়োর সাথে কয়েক ফোঁটা পানি মিশিয়ে নিন। এই মিশ্রণটি চোখের নিচে ব্যবহার করুন। শুকিয়ে এলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। রুক্ষ, শুষ্ক ঠোঁট
আধা চা চামচ কফির গুঁড়ো এবং আধা চা চামচ মধু একসাথে মিশিয়ে স্ক্রার্ব তৈরি করুন। এই মিশ্রণটি ঠোঁটে ৩০ সেকেন্ড ম্যাসাজ করুন। তারপর ভেজা তুলোর বল দিয়ে মুছে ফেলুন।

৫। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে
দুই টেবিল চামচ টকদইয়ের সাথে এক টেবিল চামচ কফির গুঁড়ো একসাথে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি ত্বকে ব্যবহার করুন। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ক্যাফিন ত্বকে রক্ত চলাচল বৃদ্ধি করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

৬। প্রাণহীন ত্বক
এক টেবিল চামচ কফির গুঁড়ো, এক চা চামচ টকদই, এক চা চামচ মধু এবং একটি কাঁচা ডিম একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই মিশ্রণটি ত্বকে ব্যবহার করুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে এক দুইবার ব্যবহার করতে পারেন।

৭। চুলের রং ধরে রাখতে
হেয়ার কালার ধরে রাখতে কফি ব্যবহার করতে পারেন। এক চা চামচ কফির গুঁড়ো কন্ডিশনারের সাথে মিশিয়ে সম্পূর্ণ চুলে ব্যবহার করুন। এটি চুলে রাখুন ৫ মিনিট। ৫ মিনিটের বেশি সময় চুলে রাখবেন না। এরপর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি চুলের র-এর উজ্জ্বলতা বৃদ্ধি করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)