ক্যামেরা নয় কোডাক নিয়ে এসেছে ডিএসএলআর স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 15th Jul 17 at 10:29pm 337
Googleplus Pint
ক্যামেরা নয় কোডাক নিয়ে এসেছে ডিএসএলআর স্মার্টফোন

কোডাকের ক্যামেরা একটা সময় দুনিয়া কাঁপিয়েছে। ফটোগ্রাফিতে রাজত্ব করা এই সংস্থা সবাইকে চমকে দেওয়ার মত একটি ফোন নিয়ে এসেছে। অনেকের মনে প্রশ্ন উঁকি দিতেই পারে ক্যামেরা সংস্থা শেষমেশ ফোন তৈরি করছে। তবে বলি এই ফোনে এক বিশেষত্ব রয়েছে যা সবাইকে চমকে দেবে। ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে পাওয়া যাচ্ছে কোডাক স্মার্টফোন। এর নাম করা হয়েছে কোডাক ‘একট্রা’।

এই ফোনটির যে বিশেষত্বের কথা বলা হচ্ছে তা হল এতে ডিএসএলআর ক্যামেরার স্বাদ পাওয়া যাবে। এমনকি ফোনটিতে ক্যামেরা মাউন্ট থাকবে। ফটোগ্রাফির সম্পূর্ণ স্বাদ এতে উপভোগ করতে পারবেন। এমনই ছবি এডিট ফিচারটিও দুর্দান্ত করা হয়েছে।

ভিনটেজ ডিজাইনে তৈরি এই ফোনটির লুক আপনাকে মন্ত্রমুগ্ধ করে দেবে। এই ফোনে রয়েছে ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০ পিক্সেল। ফোনটিতে মিডিয়াটেক হেলিও এক্স২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৩ জিবি র‌্যাম রয়েছে। বিল্টইন মেমোরি ৩২ জিবি।

অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। ফোনটির দাম করা হয়েছে ৪০০ ডলার। এটি পাওয়া যাবে কোডাকের ওয়েবসাইটে। এছাড়াও অ্যামাজনেও ফোনটি পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)