১৪ ইঞ্চি কনভার্টিবল জেড নোট টাচ ল্যাপটপ

কম্পিউটার রিভিউ 14th Jul 17 at 5:26pm 438
Googleplus Pint
১৪ ইঞ্চি কনভার্টিবল জেড নোট টাচ ল্যাপটপ

হালকা ও আর্কষণীয় ডিজাইনের ১৪ ইঞ্চি আই পি এস ফুল টাচ ডিসপ্লের ও পাওয়ারফুল ইন্টেল প্রসেসর বিশিষ্ট এই ল্যাপটপে রয়েছে ২ জিবি রেম এবং ৬৪ জিবি ইন্টার্নাল মেমরি। এতে আরও ১২৮ জিবি মাইক্রো এস ডি কার্ড লাগানো যাবে। এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ড ডিস্ক ও পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

ডিভাইসটি ল্যাপটপ এবং ট্যাবলেট দুইভাবেই ব্যবহার করা যাবে। এতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, ২টি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচ ডি এম আই ও এসডি কার্ড পোর্ট। বিভিন্ন পজিশনে ল্যাপটপ টি ব্যবহার করা যাবে।

জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম থাকায় সহজে ভাইরাস আক্রমণ করবে না, খুব দ্রুত অফিসের গুরুত্বপূর্ণ ইমেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচ ডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যাবে। মাইক্রোসফট অফিস এর কাজ, যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও ডিভাইসটি ব্যবহার করা যাবে। এই ল্যাপটপে আরবি এবং ইংলিশ কীবোর্ড ব্যবহার করা হয়েছে।

এই ল্যাপটপের কেবল মুভি দেখা বা গান শোনার বিনোদন নয়, দূর দেশের বন্ধু কিংবা প্রবাসী স্বজনদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে পারবেন ভাইবার, স্মাইপে কিংবা গুগল চ্যাটে। এতে ব্যবহার করা হয়েছে ১০,০০ এম এ এইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে।

মাত্র ১ কেজি ৭০০ গ্রাম ওজনের পাতলা গড়নের এই সহজে বহনযোগ্য ল্যাপটপটি সিলভার, গ্রে ও গোল্ড কালারে পাওয়া যাচ্ছে রাইয়ান্স কম্পিউটার’স (আই ডি বি ভবন, উত্তরা, মাল্টি প্লান সেন্টার, ইস্টার্ন প্লাস, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিংহ), স্টার টেক (আই ডি বি ভবন, উত্তরা ,মাল্টি প্লান সেন্টার, চট্টগ্রাম রংপুর), এবং কম্পিউটার ভিলেজের (মতিঝিল, চট্টগ্রামের আগ্রাবাদ, সেন্ট্রাল শপিং সেন্টার জি ই সি মোড়) সবগুলো শো রুমে।

২২,০০০ টাকার ল্যাপটপের সঙ্গে মিলছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)