বিলাসবহুল স্মার্টওয়াচ

গ্যাজেট রিভিউ 13th Jul 17 at 5:07pm 394
Googleplus Pint
বিলাসবহুল স্মার্টওয়াচ

ফ্রান্সের বিলাসী পণ্য নির্মাতা প্রতিষ্ঠান লুইস ভুইটন এবার স্মার্টফোনের বাজারে এলো। প্রতিষ্ঠানটির এই প্রথম একটি বিলাসবহুল স্মার্টওয়াচ তৈরি করেছে। ওয়াচটির নাম টামবর হরাইজন। এটি বাজারে পাওয়া যাচ্ছে। মূল্য ২৪৫০ ডলার। বাজারে এটিই সবচেয়ে দামী স্মার্টওয়াচ।

ওয়াচটি গুগল অ্যানড্রয়েড ওয়ার ২.০ অপারেটিং সিস্টেম চালিত। এর গোলাকার বেজেইলে রয়েছে কারুকাজ। ওয়াচটি তৈরিতে গুগল ও কোয়ালকমের সহযোগিতা নিয়েছে লুইস ভুইটন।

ডিভাইসটি দিয়ে ফোন কল আদান-প্রদান, বার্তা পাঠানো যাবে। এছাড়াও এতে অ্যালার্ম রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের নোটিফিকেশনও জানিয়ে দেবে ওয়াচটি।

স্মার্টওয়াচটিতে আছে ১.৩ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৩৯০x৩৯০ পিক্সেল। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১০০ প্রসেসর রয়েছে। বিল্টইন মেমোরি আছে ৪ জিবি। র‌্যাম আছে ৫১২ মেগাবাইট। এতে অপটিক্যাল হার্ট রেট সেন্সর নেই।

তিনটি ডিজাইনে ওয়াচটি পাওয়া যাবে। একটিতে স্টেইনলেস স্টিলের, আরেকটি ব্রাশড স্টিলের, শেষেরটি কালো রঙের। ওয়াচটি কব্জিতে পরিধান করার জন্য বেশ কয়েকটি স্টাইপ পাওয়া যাবে।

ওয়াচটির জন্য দুইটি অ্যাপ রয়েছে। এই অ্যাপের সহযোগিতায় স্থানীয় ট্যুর গাইড অপারেটর ও কাছেপিঠে কোথায় রেস্তোরাঁ আছে তা জানা যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 28 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)