পারফেক্ট প্রেমিকা বাছবেন কীভাবে?

লাইফ স্টাইল 12th Jul 17 at 6:39pm 460
Googleplus Pint
পারফেক্ট প্রেমিকা বাছবেন কীভাবে?

প্রেমিকা কেমন হওয়া উচিত? এ প্রশ্ন করলে নারীবাদীরা আপনাকে রে রে বলে মারতে আসতেই পারেন। মেল শভিনিস্ট বলে গাল পাড়তে পারে। আসলে সঙ্গী নির্বাচন করার ক্ষেত্রে পুরুষরা একটু খুঁতখুঁতেই হয়ে থাকেন। ডানা কাটা পরী না হলে যেন চলেই না। বন্ধুদের হিংসার পাত্র হয়ে ওঠার মত প্রেমিকা না হলে চলে?

কিন্তু জানেন কী, এসবই বেহাৎ বাহ্যিক সৌন্দর্য। তাই বাইরের চাকচিক্যে মুগ্ধ হয়ে প্রেমিকা নির্বাচন করে অনেকেই বিবাহ পরবর্তী জীবনে ভোগেন নানান সমস্যায়। সম্পর্কে অশান্তি তো বটেই, বিয়ের পর পরিবারেও শুরু হয় অশান্তি। তাই ‘পারফেক্ট’ প্রেমিকা নির্বাচনে পুরুষদেরকে একটু সতর্ক হওয়া উচিত। জেনে নিন নিজের জন্য ‘পারফেক্ট’ প্রেমিকা নির্বাচনের সময় কী কী মাথায় রাখবেন?

স্বনির্ভর
প্রেম করার সময়ে অবশ্যই লক্ষ্য রাখুন আপনার প্রেমিকা যেন স্বনির্ভর হয়। স্বনির্ভর হতে হলে তাকে আয় করতে হবে এমন কোনো কথা নেই। পুরুষসঙ্গী ছাড়া একেবারেই কোনও কাজ করতে পারেন না এমন কোনো নারীর সাথে সম্পর্কে গড়ে তোলা উচিত না। কারণ আপনার উপর অতিরিক্ত নির্ভরশীলতা একসময়ে আপনার বিরক্তির কারণ হয়ে দাঁড়াতে পরে।

পরিবারের প্রতি শ্রদ্ধাশীল
প্রেম করার আগে খেয়াল করুন মেয়েটি আপনার পরিবারের প্রতি শ্রদ্ধাশীল কি না। আপনার পরিবারের সম্পর্কে কথা বলার সময়ে মেয়েটি যদি আপনার পরিবারকে যথেষ্ট সম্মান দিয়ে কথা বলে এবং আন্তরিকতা দেখায় তাহলে প্রেমিকা হিসেবে মেয়েটি হতে পারেন ‘পারফেক্ট’।

আপনার প্রতি যত্নশীল
আপনার পছন্দের নারীটি যদি আপনার প্রতি যত্নশীল হয় তাহলে সে হতে পারে আপনার জন্য ‘পারফেক্ট’ প্রেমিকা। আপনার খোঁজ খবর রাখা, আপনার বিপদের সময়ে মানসিক সহায়তা করা, পাশে থাকা ইত্যাদি গুণগুলোর সমন্বয়েই তিনি হয়ে উঠতে পারেন আপনার জন্য ‘পারফেক্ট’ প্রেমিকা।

মিশুকে স্বভাবের, তবে প্রগলভ নয়
আপনার ড্রিম গার্ল কি বেশ মিশুকে স্বভাবের? আপনার পরিবার, বন্ধু কিংবা কাছের মানুষদের সাথে তার আচরণ যদি যথেষ্ট আন্তরিক হন, তাহলে তার সাথে সম্পর্কটি এগিয়ে নিয়ে যাওয়া আপনার পক্ষে সহজ হবে। প্রেমিকা হিসেবে তিনি হতে পারেন একজন ‘পারফেক্ট’ প্রেমিকা।

নির্লোভ
অতিরিক্ত লোভী কারো সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলাটা হবে একেবারেই বোকামি। আর তার কারণ হলো নানান রকমের বায়না মেটাতে মেটাতে একটা সময়ে হয়তো ক্লান্ত হয়ে যাবেন আপনি। তখন শুরু হবে মনোমালিন্য এবং সম্পর্কের টানাপোড়েন। -কলকাতা২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 12 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)