কুকুরের সমান টিকটিকি!

ভয়ানক অন্যরকম খবর 11th Jul 17 at 5:21pm 1,421
Googleplus Pint
কুকুরের সমান টিকটিকি!

তাদের তিন জনের মধ্যে প্রচণ্ড দোস্তি। সারা ক্ষণই সে ওঁদের দু’জনের কারও না কারও বুকে, পিঠে, কাঁধে চড়ে সময় কাটাচ্ছে। শুধু বাড়িতে নয়, বাইরে গেলেও পিছু ধরে সে। কখনও বাস্কেটে বসে, কখনও কোলে চড়ে দিব্যি ঘুরে বেড়ায়। রাস্তায় বেরলে সকলেই অবাক হয়ে দেখেন। চমকে যান কেউ কেউ। ভয়ও পান অনেকে।

লালচে আঁশের মতো গা-ওয়ালা ম্যাক গেভার। আকারে একটি পাগের মতো। কিন্তু, ম্যাক গেভার আসলে একটি বিশালাকার টিকটিকি! ম্যাকের ওজন ২০ পাউন্ড অর্থাৎ ৯ কেজির কিছুটা বেশি। ক্যালিফোর্নিয়ার দম্পতি স্কট আর আইসের বড় আদরের পোষ্য ম্যাক। ছোট থেকেই স্কট আর আইস-এর আদরেই বেড়ে উঠেছে ম্যাক। একসঙ্গেই খাওয়া, বসা, শোয়া, বেড়ানো। আর্জেন্তেনীয় এই লাল টেগু টিকটিকির কখন কী দরকার লাগবে সবটাই বুঝতে পারেন স্কট দম্পতি।

দ্য ডোডোকে দেওয়া একটি সাক্ষাৎকারে স্কট জানান, ম্যাক খুবই স্মার্ট। শুধু তাই নয়, এক কথায় ম্যাককে জিনিয়াস বলাও চলে। আঙুর খেতে খুব ভালবাসে সে। তবে মাংসও চলে তার, জানালেন আইস। ম্যাক আকারে এতটাই বড় যে সাধারণ পেট কেজ-এ রাখা যায় না তাকে। ফলে আলাদা করে একটি থাকার জায়গা বানানো হয়েছে তার জন্য। শীতল রক্তের প্রাণী হওয়ায় ম্যাকের জন্য তৈরি ঘরে কৃত্রিম আলো দিয়ে গরম তৈরির ব্যবস্থাও করেছেন আইস ও স্কট।

ম্যাকের নামে ইউটিউব পেজও খুলেছেন এই দম্পতি। সেখানে ৪৪ হাজার ফলোয়ার্স রয়েছে তার। পাশাপাশি ম্যাক গেভারের নামে রয়েছে ইনস্টাগ্রাম, ফেসবুক, টুইটার এবং লিঙ্কডইন অ্যাকাউন্টও। ইনস্টাগ্রামে ১৫৬ হাজার ফলোয়ার্স রয়েছে ম্যাকের! সূত্র: আনন্দবাজার।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 37 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)