বার্সা-বায়ার্নকে টপকালো অ্যাতলেতিকো

ফুটবল দুনিয়া 11th Jul 17 at 4:34pm 320
Googleplus Pint
বার্সা-বায়ার্নকে টপকালো অ্যাতলেতিকো

ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব এখন অ্যাতলেতিকো মাদ্রিদ। উয়েফা র‌্যাংকিংয়ে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখকে পেছনে ফেলে প্রথমবারের মতো দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিয়েগো সিমিওনের দল।

অ্যাতলেতিকোর সামনে কেবল নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। দু’দলের পয়েন্ট যথাক্রমে ১৫১.৭৯৯ ও ১৩৩.৭৯৯। ধারাবাহিক উজ্জ্বল পারফরম্যান্সে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগে অন্যতম সেরা টিম হিসেবে জায়গা করে নিয়েছে অ্যাতলেতিকো।

আক্ষেপ শিরোপা জেতা হয়নি। তিন মৌসুমের মধ্যে দু’বার (২০১৩-১৪ ও ২০১৫-১৬) ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ হয় তাদের। দু’বারই প্রতিপক্ষ ছিল রিয়াল। গ্যালাকটিকোদের কাছে হেরেই এ বছর সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে।

আর্থিক ও ঐতিহ্যগত অক্ষমতার মাঝেও উয়েফা র‌্যাংকিংয়ে নিজেদের উপরে তুলে ধরেছে সিমিওনের অ্যাতলেতিকো। পেছনে ফেলেছে বার্সা ও বায়ার্নের মতো জায়ান্টদের।

এর আগে ২০১২-১৩ মৌসুমে ১১৯.৫৪২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ছিল স্প্যানিশ ক্লাবটি। পরের বছর ফাইনালের মধ্য দিয়ে উঠে আসে চার নম্বরে। দু’বছর চতুর্থ অবস্থানের পর আরেকটি সেমিফাইনাল খেলার সুবাদে অল্প সময়ের মধ্যেই কতদূর এগিয়ে গেল অ্যাতলেতিকো মাদ্রিদ।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)