পা দেখেই বোঝা যাবে স্বাস্থ্যের অবস্থা

সাস্থ্যকথা/হেলথ-টিপস 9th Jul 17 at 7:16pm 375
Googleplus Pint
পা দেখেই বোঝা যাবে স্বাস্থ্যের অবস্থা

অসুখ দানা বাধে তাহলে পায়ের পরিস্থিতি দেখেই সেটি জানা যাবে। অনেক সময়ই বিভিন্ন কারণে আমাদের পা ফুলে যায়। আমরা হয়তো বিষয়টিকে পুরো উপেক্ষা করে যাই। কিন্তু আপনি হয়তো কোনও বিষয় নিয়ে শারীরিক এবং মানসিক চাপের মধ্যে দিয়ে যাচ্ছেন। আপনার অজান্তেই। তাই আপনার পা ফুলে গেছে।

১. যদি আপনার পায়ের আঙ্গুলগুলো বড় বড় হয়। তাহলে আপনি ভীষণভাবে পানি কম খান, প্রয়োজনের তুলনায় আপনার ওজন অত্যাধিক। এর পাশাপাশি আপনি হাইপ্রোটিন ডায়েটে অভ্যস্ত যেটি পুরুষদের মধ্যে প্রায়শই হয়ে থাকে।

২. পায়ের আঙ্গুলে অনেকেরই লোম থাকে, যদিও সেটি নিয়ে আমরা খুবই বিরক্ত হই। কিন্তু এই বিষয়টি আদতে কিন্তু আপনার স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো। যদি আপনার পায়ের আঙ্গুলে সঠিক পরিমাণে লোম না থাকে। তবে আপনার হার্ট থেকে রক্ত চলাচল সঠিক ভাবে হয় না।

৩. অনেক সময়ই অনেকের পা কড়া রোদেও থাকে একেবারে শীতল। এটির মানেও আপনার পায়ে রক্ত চলাচল সঠিক ভাবে হয় না। তাহলে আপনি হাইপোথাইরয়ডিসমের রোগের স্বীকার।

৪. পায়ে ক্র্যাম্প ধরে যাওয়ার সমস্যাও অনেকেরই থাকে। এটির মানে আপনার পায়ে নার্ভের সমস্যা রয়েছে। এর পাশাপাশি নিউট্রিশনের অভাবেই আপনার মাসেল ক্র্যাম্প হতে পারে।

৫. যদি আপনার পায়ের মধ্যে লাল রংয়ের ব়্যাশ দেখা দেয়। তাহলে সেটি আলসারের লক্ষণ। তাহলে আপনার ডায়বেটিস রোগটি শরীরে বাসা বাধতে চলেছে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 16 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)