ছোটবেলার লক্ষণ দেখে যায় চেনা!

মজার সবকিছু 9th Jul 17 at 9:15am 1,891
Googleplus Pint
ছোটবেলার লক্ষণ দেখে যায় চেনা!

ছোটবেলায় যদি আপনার হাতের লেখা কাকের ঠ্যাং বগের ঠ্যাং হয় অর্থাত্ কেউ আপনার একটি অক্ষরও বুঝতে না পারে তাহলে আপনার ভবিষ্যত নিয়ে কোনো মাথাব্যথা নেই। আপনি নিশ্চিত ডাক্তার হবেন। কারণ বড় হলেও কেউ আপনার হাতের লেখা বুঝতে চাইবে না।

v আপনি ছোটবেলায় যদি পড়ালেখায় মনোযোগী না হয়ে বরং খাতায় দু-এক কলম রোমান্টিক বার্তা চালাচালি করেন তাহলে আপনার উজ্জল ভবিষ্যত্। আপনি বড় হয়ে কোনো খ্যাতিমান কবি হবেন। যার কবিতা প্রতি বছর বইমেলায় প্রকাশিত হবে, আর অবিক্রিত অবস্থায় প্রকাশকের গোডাউন ভরে যাবে।

v আপনি যদি ছোটবেলায় প্রচুর কথা বলেন মানে বাচালতা প্রকাশ করেন। তাহলে আপনার ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তা করার কিছুই নেই। আপনি একজন দক্ষ চাপাবাজ হবেন। বলা যায় না কোনো বিখ্যাত কোম্পানির বিশিষ্ট হকার আপনি হলেও হতে পারেন।

v আপনি যদি ছোটবেলায় প্রচণ্ড রকমের আলসে থাকেন। অর্থাত্ শীত বা গরম আপনি সকাল দশটার আগে ঘুম থেকে না ওঠেন তাহলে আপনি নিশ্চয়ই বড় হলে কোনো বিশিষ্ট সমালোচকের পদ দখল করতে পারেন।

v আপনার যদি ছোটবেলা থেকেই ফাঁকি দেওয়ার অভ্যাস থাকে তাহলে বড় হলে আপনি নিশ্চয়ই বড় কোনো সরকারি কর্মকর্তার সম্মানিত আসন দখল করবেন।

v ছোটবেলা থেকেই যদি আপনার গরম গরম বক্তৃতা ঝাড়ার অভ্যাস থেকে থাকে তাহলে আপনার বড় হলে কোনো রাজনীতিবিদ হওয়ার তীব্র সম্ভাবনা রয়েছে।

v আপনি যদি ছোটবেলা থেকেই বেশ চুপচাপ থাকেন। মানে আপনি নিজের ভিতরেই ধ্যানমগ্ন থাকেন তাহলে বড় হলে আপনি নিশ্চিত কোনো সাধু হবেন। বলা যায় না পরিবার-পরিজন ছেড়ে পাহাড়ে-টাহারে জীবন অতিবাহিত করতে পারেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)