চুলের যত্নে টি ট্রি অয়েল

রূপচর্চা/বিউটি-টিপস 8th Jul 17 at 11:08am 227
Googleplus Pint
চুলের যত্নে টি ট্রি অয়েল

চুলের যত্নে বিভিন্ন ধরণের অয়েলের গুণাগুণ সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি। টি ট্রি অয়েল সৌন্দর্যের জগতে তেমনই একটি নাম। আর এই অয়েলের গুণ সম্পর্কেও আমাদের অজানা নয়। টি ট্রি অয়েলকে অ্যান্টি ব্যাক্টেরিয়াল, অ্যান্টি ফাঙ্গাল এবং ন্যাচারাল অ্যান্টি সেফটিক বলা হয়। স্কিন এবং হেয়ার কেয়ারে এই অয়েলটি অনেক বেশি উপকারী এবং কার্যকরী। চলুন জেনে নিই, হেয়ার কেয়ারে টি ট্রি অয়েলের কিছু ব্যবহার সম্পর্কে।

খুশকির যন্ত্রণা থেকে মুক্তি পেতে শ্যাম্পু করার সময় শ্যাম্পুর সাথে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল যোগ করুন। হাতের আঙুলের সাহায্যে স্কাল্পে হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।

হেয়ার গ্রোথ বৃদ্ধি এবং চুলকে স্ট্রং বানাতে, টেবিল চামচ কুসুম গরম অলিভ অয়েলের সাথে ৫-৬ ড্রপ টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এই তেলটি রাতে মাথার স্কাল্পে ম্যাসাজ করুন। সকালে উঠে শ্যাম্পু করে নিন। এই অয়েলে থাকা অ্যান্টি ব্যাক্টেরিয়াল প্রোপার্টিজ স্কাল্পের যে কোনো ইনফেকশন দূর করে স্কাল্পের হেয়ার গ্রোথকে প্রোমোট করতে সাহায্য করবে।

চুলে উকুন আমাদের জন্যে একটি বড় সমস্যা। একবার এই উকুন ছড়ালে সহজে যেতেই চায় না এবং বংশ বৃদ্ধি করতেই থাকে। উকুন তাড়াতে টি ট্রি অয়েল বেশ কাজের। ২ টেবিল চামচ নারিকেল তেলের সাথে ৪-৫ ড্রপ টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এটা পুরো চুলে ম্যাসাজ করে রাতে শুয়ে পড়ুন। পরদিন ভালোমতো শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন এটি ফলো করুন।

আপনার আশেপাশের যেকোনো সুপার সপ অথবা কসমেটিক্সের দোকানেই পেয়ে যাবেন।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)