৭৩ বছরের বৃদ্ধাকে বিয়ে করল কিশোর

সাধারন অন্যরকম খবর 7th Jul 17 at 10:20pm 893
Googleplus Pint
৭৩ বছরের বৃদ্ধাকে বিয়ে করল কিশোর

ইন্দোনেশিয়ার বিবাহ আইন ভঙ্গ করে ৭৩ বছরের এক বৃদ্ধাকে বিয়ে করেছে ১৫ বছরের কিশোর! শুধু তাই নয়, তাদের বিয়ে না দিলে আত্মহত্যারও হুমকি দেওয়া হয়েছিল। পরে গ্রামের লোকজন বাধ্য হয়ে তাদের বিয়ে দেন।

সেলামেত রিয়াদি নামের ১৫ বছরের ওই কিশোর ম্যালেরিয়ায় আক্রান্ত হয়। তখন তার দেখশোনা শুরু করেন রোহায়া বিনতে কিয়াগাস মুহাম্মদ জাফর নামের ৭৩ বছরের ওই বৃদ্ধা। তিনি ওই কিশোরের প্রতিবেশী। ওই সেবা করার সময়ই দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

তবে ইন্দোনেশিয়ার আইন অনুযায়ী, নারীদের কমপক্ষে ১৬ বছর ও পুরুষদের ১৯ বছরের নিচে বিয়ে করা অবৈধ। যদিও এর থেকে কম বয়সীরা দেশটির ধর্মীয় আদালতে গিয়ে বিয়ে করতে পারে। তবে সে ক্ষেত্রে তাদের বাবা-মায়ের অনুমতির প্রয়োজন হয়।

বাবা-মা না থাকায় বিবাহের এই আইনের কারণে সেলামেত বিপাকে পড়ে। এরপর ওই বৃদ্ধার সঙ্গে বিয়ে না দিলে সে আত্মহত্যার হুমকি দেয়।

গ্রামপ্রধান কিক এনি বলেন, ‘সেলামেত অনেক ছোট, কিন্তু আমরা তাদের বিয়ে দিয়েছি। কারণ, সে আত্মহত্যার জন্য হুমকি দিয়েছিল। সেলামেতের বয়স কম হওয়ায় আমরা সিদ্ধান্ত নিই তাদের বিয়ে দেওয়ার।’

সেলামেতের বাবা অনেক আগেই মারা যান এবং সে তার মায়ের কাছ থেকেও ভালোভাবে আদর-যত্ন পায়নি। কেন না, তার মা আরেকজনকে বিয়ে করে অন্যত্র চলে গিয়েছিলেন।

Googleplus Pint
Like - Dislike Votes 31 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)