ফ্ল্যাগশিপ হিসাবে মহাসমারোহে আসছে নকিয়া ৮

মোবাইল ফোন রিভিউ 7th Jul 17 at 6:56pm 383
Googleplus Pint
ফ্ল্যাগশিপ হিসাবে মহাসমারোহে আসছে নকিয়া ৮

দীর্ঘদিন পর নকিয়া ৩ এর মাধ্যমে অ্যান্ড্রয়েড দুনিয়ায় পা রেখেছে এক সময়ের একচেটিয়া ক্ষমতাশালী ফোন নকিয়া। তবে এটা তাদের ফ্ল্যাগশিপ নয়। এ বছরই এইপএমডি গ্লোবাল নকিয়া ৯ এর মাধ্যমে তাদের ফ্ল্যাগশিপ দেখাবে বলেই ধারণা ছিল সবার।

কিন্তু নতুন ফাঁসকৃত তথ্যে নিশ্চিত হওয়া গেছে, দায়িত্বটা পালন করবে নকিয়া ৮। চীন থেকে ফাঁস করা তথ্যে জানানো হয়, আইরিশ স্ক্যানার থাকছে। আরো রয়েছে কার্নিশ ছাড়া ডিসপ্লে। ঠিক যেমন স্যামসাং গ্যালাক্সি এস৮-এ দেখেছে মানুষ।

চাইনিজ সাইট সিএনএমও সম্প্রতি গোপন তথ্য জানিয়ে দিয়েছে। সেখানে নকিয়া ৮ এর ছবি ও তথ্য তুলে ধরা হয়েছে। ইউএসবি টাইপ-সি পোর্ট আর ডুয়াল স্পিকার থাকছে একেবারে নিচে।

আরেকটি ছবিতে দেখা যায়, পেছনে লম্বালম্বিভাবে বসানো দুটো ক্যামেরা। এ বছরই সত্যিকার অর্থেই ফ্ল্যাগশিপ হিসাবে আসছে নকিয়া ৮। এ নিয়ে প্রযুক্তি দুনিয়ায় তোলপাড় হওয়া একেবারেই স্বাভাবিক বিষয়।

কিছু বিশ্বস্ত সূত্র থেকে পাওয়া তথ্যে ধারণা করা হচ্ছে, ৫.৩ ইঞ্চি কিউএইচডি পর্দায় থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর আইরিশ স্ক্যানার। স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেটে গতি জোগাবে ৪ বা ৬ জিবি র‍্যাম।

গুজব রয়েছে, বিশেষ কোনো সংস্করণ ৮ জিবি র‍্যাম নিয়েই আসবে। অভ্যন্তরে ৬৪ জিবি স্টোরেজ ছাড়াও মাইক্রোএসডি কার্ড রো থাকছেই।

সামনে-পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনেরটা তো ডুয়েল আগেই বলা হয়েছে। সবাই বলছেন, এর দাম হতে পারে ৭৪৯ ইউরো। সূত্র : এনডিটিভি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 22 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)