JanaBD.ComLoginSign Up


ওয়ালটনের দুটি নতুন স্মার্টফোন বাজারে

মোবাইল ফোন রিভিউ 5th Jul 17 at 5:09pm 918
Googleplus Pint
ওয়ালটনের দুটি নতুন স্মার্টফোন বাজারে

প্রিমো এনএইচ সিরিজের নতুন দুই মডেলের স্মার্টফোন এনেছে ওয়ালটন। এর একটি ‘প্রিমো এনএইচ৩’। অপরটি ‘প্রিমো এনএইচ৩ লাইট’। সাশ্রয়ী মূল্যের উভয় ফোনেই রয়েছে মাল্টিটাস্কিং সুবিধা। ওজনে হালকা কিন্তু উন্নত ফিচারের সুদৃশ্য ফোন দুটির ডিজাইন ও আয়তন একই। তবে ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতা অনুযায়ী ফোন দুটির কনফিগারেশন ও মূল্যে ভিন্নতা রয়েছে।

দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন দুটি। এনএইচ৩ স্মার্টফোনের দাম ধরা হয়েছে মাত্র ৭ হাজার ৭৯০ টাকা, আর এনএইচ৩ লাইটের ৬ হাজার ৪৯০ টাকা। দুটি ফোনই কফি, কালো ও সোনালি- তিনটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। থাকছে ১ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটন সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, সুদৃশ্য আউটলুকের এনএইচ৩ এবং এনএইচ৩ লাইট মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস প্রযুক্তির ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাসের ডিসপ্লে। ফলে মুভি দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে মিলবে উন্নত অভিজ্ঞতা।

১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর দেবে উচ্চগতির নিশ্চয়তা। গ্রাফিক্স হিসেবে থাকছে মালি-৪০০। ফলে গেম খেলা বা মুভি দেখা হবে নির্ঝঞ্ঝাট। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ নূগাট চালিত ফোন দুটির দীর্ঘ পাওয়ার ব্যাকআপ নিশ্চিতে রয়েছে ২৮০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

তিনি আরো জানান, এনএইচ৩ মডেলের র‌্যাম ২ গিগাবাইটের। আর ইন্টারনাল স্টোরেজ ১৬ গিগাবাইট। অন্যদিকে এনএইচ৩ লাইটের র‌্যাম ১ গিগাবাইটের। ইন্টারনাল স্টোরেজ ৮ গিগাবাইট। উভয় ফোনে এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

বর্তমানে স্মার্টফোনের অন্যতম কাঙ্ক্ষিত ফিচার এর ক্যামেরা। জীবনের রঙিন সব মুহূর্তকে ফ্রেমবন্দি করতে এনএইচ৩ মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। অপরদিকে এনএইচ৩ লাইট মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

যাতে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) মোডে ভিডিও ধারণ করা যাবে। সেলফিপ্রেমিদের জন্য উভয় ফোনে থাকছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। উভয় ফোনের ফ্রন্টে এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকার বা কম আলোতেও স্পষ্ট ছবি তোলা যাবে।

ক্যামেরায় নরমাল মোড ছাড়াও আছে ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, অটো-ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস, টাচ ফোকাস, হোয়াইট ব্যালান্স, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ বিভিন্নভাবে ছবি তোলার সুবিধা।

উভয় ফোনে মিরা ভিশন ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করায় ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্রময়। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় ব্যাটারি সাশ্রয় হবে।

থ্রিজি সাপোর্টেড উভয় ফোনেই ব্যবহার করা যাবে দুটি সিম। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি২ সুবিধা, জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, অ্যাকসিলেরোমিটার (থ্রিডি) ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। প্রতিটি ফোনের ওজন মাত্র ১১২.৫ গ্রাম। ফলে হাতে ধরে, পকেট বা পার্সে বহন করা যাবে অনায়াসেই।

উল্লেখ্য, দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে যে-কোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধাও রয়েছে। আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে পৌঁছে দেয়া হচ্ছে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট www.waltonbd.com।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ঈদে ওয়ালটনের তিন নতুন ফোরজি স্মার্টফোন ঈদে ওয়ালটনের তিন নতুন ফোরজি স্মার্টফোন
Yesterday at 10:26am 269
হুয়াওয়ের নোভা থ্রি আই, সাশ্রয়ী মূল্যে স্টাইলিশ স্মার্টফোন হুয়াওয়ের নোভা থ্রি আই, সাশ্রয়ী মূল্যে স্টাইলিশ স্মার্টফোন
12 Aug 2018 at 8:48pm 395
দেশের বাজারে অপোর শক্তিশালী ব্যাটারির নতুন স্মার্টফোন দেশের বাজারে অপোর শক্তিশালী ব্যাটারির নতুন স্মার্টফোন
08 Aug 2018 at 5:17pm 396
শাওমির সবচেয়ে সর্বাধুনিক ফোন শাওমির সবচেয়ে সর্বাধুনিক ফোন
07 Aug 2018 at 1:27pm 644
ফিচার ফোন আনলো শাওমি ফিচার ফোন আনলো শাওমি
06 Aug 2018 at 12:45pm 496
নকিয়ার ১০ জিবি র‌্যামের ফোনে ৪৫ মেগাপিক্সেল ক্যামেরা নকিয়ার ১০ জিবি র‌্যামের ফোনে ৪৫ মেগাপিক্সেল ক্যামেরা
06 Aug 2018 at 9:31am 197
জেনে নিন বাজারের সেরা পাঁচ ফ্লাগশিপ ফোন সম্পর্কে জেনে নিন বাজারের সেরা পাঁচ ফ্লাগশিপ ফোন সম্পর্কে
06 Aug 2018 at 9:26am 227
অপোর ৬.২ ইঞ্চি নচ ডিসপ্লের নতুন স্মার্টফোন অপোর ৬.২ ইঞ্চি নচ ডিসপ্লের নতুন স্মার্টফোন
03 Aug 2018 at 3:59pm 396

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
বিপিএলে ফেরা হচ্ছে না আশরাফুলের?বিপিএলে ফেরা হচ্ছে না আশরাফুলের?
8 minutes ago 34
বিশ্বকাপের আগে যে দেশে ক্যাম্প করবে টাইগাররাবিশ্বকাপের আগে যে দেশে ক্যাম্প করবে টাইগাররা
17 minutes ago 45
মূত্রনালীতে টিউমার, নিজেই পেট কাটলেন বৃদ্ধ, অতঃপর...!মূত্রনালীতে টিউমার, নিজেই পেট কাটলেন বৃদ্ধ, অতঃপর...!
31 minutes ago 23
উয়েফার সেরা গোলের তালিকায় স্থান পেয়েছে যে ১১টি গোলউয়েফার সেরা গোলের তালিকায় স্থান পেয়েছে যে ১১টি গোল
2 hours ago 138
‘পদ্মাবত’কে ফিরিয়ে দিয়েছিলেন প্রভাস‘পদ্মাবত’কে ফিরিয়ে দিয়েছিলেন প্রভাস
2 hours ago 98
ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বকালের সেরা একাদশওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বকালের সেরা একাদশ
2 hours ago 341
মজার ধাঁধা সমগ্র - ৪৪তম পর্বমজার ধাঁধা সমগ্র - ৪৪তম পর্ব
2 hours ago 22
বাণী-বচন : ১৫ আগস্ট ২০১৮বাণী-বচন : ১৫ আগস্ট ২০১৮
2 hours ago 24
টিভিতে আজকের খেলা : ১৫ আগস্ট, ২০১৮টিভিতে আজকের খেলা : ১৫ আগস্ট, ২০১৮
2 hours ago 32
এশিয়া কাপের প্রাথমিক দলে মুমিনুলএশিয়া কাপের প্রাথমিক দলে মুমিনুল
Yesterday at 11:25pm 336