এবার অনূর্ধ্ব ২০ বিশ্বকাপও হতে পারে ভারতে

ফুটবল দুনিয়া 5th Jul 17 at 7:35am 314
Googleplus Pint
এবার অনূর্ধ্ব ২০ বিশ্বকাপও হতে পারে ভারতে

বিশ্বকাপ শুরু হতে বাকি নেই ১০০ দিনও। এই উপলক্ষে ফুটবল ঝড় আছড়ে পড়েছে গোটা ভারতেই৷ হোক না সে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ৷ এখন শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত টুর্নামেন্টের আয়োজকরা৷ আর ফিফাও খুশি ভারতে ফুটবলের এই উন্মাদনা দেখে৷ সবকিছু ঠিকঠাক থাকলে এবার অনূর্ধ্ব ২০ বিশ্বকাপও হতে পারে ভারতে।

চলতি বছরে হওয়া বিশ্বকাপের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে মুম্বাই, দিল্লি,‘ভারতীয় ফুটবলের মক্কা’ কলকাতা, গুয়াহাটি, মারগাঁও ও কোচিতে৷ ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ভারতে ফুটবলের জনপ্রিয়তা দেখে খুশি৷ আর ভারতীয় ফুটবল ফেডারেশন এই সুযোগটাই কাজে লাগাতে চায়।

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ যদি সাফল্যের সঙ্গে আয়োজন করা সম্ভব হয় তাহলে এআইএফএফ অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের জন্যও বিড দিতে পারে৷ প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল এ’প্রসঙ্গে বলেন,‘ ভারতে এ’বছর অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ হচ্ছে৷ তাই সারা দেশে ফুটবলে আলাদা উন্মাদনা এসেছে।

এই উন্মদনাটাই আমরা কাজে লাগাতে চাই৷ তাই ২০১৯ অনূর্ধ্ব ২০ বিশ্বকাপ করতেও আমরা আগ্রহী৷ এই টুর্নামেন্ট আয়োজন করলে দেশে ফুটবলের উন্মদনা টিকে থাকবে৷ আর এটা ভারতীয় ফুটবলকে আরও এগিয়ে নিয়ে যেতেও সাহায্যও করবে৷’ অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ শুরু হচ্ছে ৬ অক্টোবর৷ চলবে ২৮ অক্টোবর পর্যন্ত।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)