চিকেন সাসলিক তৈরির সহজ উপায়

রেসিপি টিপস 2nd Jul 17 at 7:29pm 232
Googleplus Pint
চিকেন সাসলিক তৈরির সহজ উপায়

চিকেন সাসলিক খেতে ভালোবাসেন অনেকেই। বিকেলের নাস্তায় কিংবা অতিথি আপ্যায়নে চিকেন সাসলিক রাখা যেতে পারে। তবে তা রেস্টুরেন্ট থেকে কিনে না এনে নিজেই ঘরে বসে তৈরি করতে পারেন। কীভাবে? চলুন জেনে নেই-

উপকরণ : মুরগির বুকের মাংস একটু ভারী কিউব করে কাটা- ১/২ কেজি, মরিচের গুঁড়ো- ১/২ চা চামচ, গোল মরিচের গুঁড়ো- ১/২ চা চামচ, চিলি সস- ১ চা চামচ, টমেটো সস- ১ টে চামচ, লেবুর রস- ২ টে চামচ, রসুন বাটা- ১/২ চা চামচ, লবণ- পরিমান মতো, পুদিনা পাতা বাটা- ১ চা চামচ, পেঁয়াজ, টমেটো, শশা ও গাজর (কিউব করে কাটা)- পরিমাণমতো, সয়াবিন তেল- ২ টে চামচ।

প্রনালি : সাসলিক স্টিকগুলো ৩০ মিনিট ঠান্ডা পানিতে ভিজিয়ে রাখুন। গাজর কিউব গুলো হাফ বয়েল করে পানি ঝরিয়ে ঠান্ডা করে নিন। চিকেন কিউব ধুয়ে পানি ঝরিয়ে কিচেন টাওয়েল দিয়ে মুছে নিন। এবার তেল ছাড়া সব উপাদান একত্রে মিশিয়ে ২ ঘন্টা মেরিনেট করুন। এরপর শাশলিক স্টিকে একে একে গাজর, টমেটো, পিঁয়াজ, শশা কিউব ও এক পিস চিকেন কিউব এভাবে স্টিকের শেষ মাথা পর্যন্ত গেঁথে নিন।

এবার সবগুলো সাসলিকে তেল ব্রাশ করে ওভেনে ২০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ৩০ মিনিট বেক করুণ অথবা, ননস্টিক প্যানে সেঁকে নিন। উভয় পাশ ১৫ মিনিট মাঝারি আঁচে সেঁকুন।

মাঝে মাঝে তেল ব্রাশ করে দিন এবং একটু পোড়া পোড়া হলে নামিয়ে নিন। সালাদ ও নান রুটি/পরোটা বা পোলাও এর সাথে গরম গরম পরিবেশন করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)