আসছে নকিয়ার নতুন ফিচার ফোন

মোবাইল ফোন রিভিউ 2nd Jul 17 at 12:02pm 373
Googleplus Pint
আসছে নকিয়ার নতুন ফিচার ফোন

নকিয়া ব্র্যান্ডের নতুন মডেলের একটি ফিচার ফোন বাজারে ছাড়তে যাচ্ছে ফিনল্যান্ডের প্রযুক্তিপণ্য নির্মাতা এইচএমডি গ্লোবাল। এর আগে নকিয়া ৩৩১০ মডেলের ক্লাসিক ফোনটিকে নতুন নকশায় বাজারে ছেড়েছে এইচএমডি গ্লোবাল।

নতুন এ ফোনটিকে ঘিরে যে উৎসাহ দেখা গেছে, তাতেই নতুন করে আশা জোগাচ্ছে প্রতিষ্ঠানটিকে। নকিয়ার কাছ থেকে ব্র্যান্ড নাম ব্যবহারের অনুমতি নিয়ে শিগগিরই টিএ-১০১৭ মডেলের ফিচার ফোন আনবে এইচএমডি গ্লোবাল।

চীনের টেনা নামের মোবাইল নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে এ ফোনটির তথ্য প্রকাশ করা হয়েছে। ফোনটির নকশা দেখে প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, এটি সাধারণ ফিচার ফোন হবে।

এই ফোনটিকে টেকসই ফোন হিসেবে বাজারে ছাড়ার লক্ষ্যে কাজ করছে এইচএমডি। এর আগে বাজারে আসা ৩৩১০ মডেলটি খুব বেশি টেকসই ফোন নয় বলে অভিযোগ উঠেছে। ফোনটিতে কি-বোর্ড ও ছোট আকারের ডিসপ্লে আছে।

এ ছাড়া ক্যামেরা ও স্পিকার রয়েছে পেছন দিকে। ফোনটি অবশ্য থ্রিজি সমর্থন করে না। তবে ফোনটির আরেকটি সংস্করণ থাকবে, যা থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করবে। ফোনটিতে দুই সিম সমর্থন করবে।

অবশ্য ফোনটির দাম ও বাজারে আসার নির্দিষ্ট তারিখ এখনো জানা যায়নি। ৩৩১০ মডেলসহ জানুয়ারি মাসে নকিয়ার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ঘোষণার আগে নকিয়া ১৫০ ও ১৫০ ডুয়াল সিম মডেলের ফিচার ফোন বাজারে ছেড়েছিল এইচএমডি গ্লোবাল। ওই দুটি ফোন দিয়েই নকিয়াকে বাজারে ফিরিয়ে এনেছিল ফিনল্যান্ডের প্রতিষ্ঠানটি।

এ বছর নকিয়া ব্র্যান্ডের আরও বেশ কয়েকটি মডেলের স্মার্টফোন আনতে পারে এইচএমডি গ্লোবাল। এখন পর্যন্ত চলতি বছর নকিয়া ৬, ৫ ও ৩ মডেলের স্মার্টফোন ও ৩৩১০ মডেলের ফিচার ফোন বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি। তথ্যসূত্র: এনডিটিভি।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 21 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)