জীবনে সুখে থাকার সহজ কিছু নির্দেশিকা

লাইফ স্টাইল 26th Jun 17 at 7:13pm 524
Googleplus Pint
জীবনে সুখে থাকার সহজ কিছু নির্দেশিকা

জীবনের ব্যাপারটা আসলেই অদ্ভুত। মনে হবে আপনিই সবচেয়ে দুঃখে আছেন আর অন্যরা দারুণ সুখে রয়েছেন। কিন্তু আপনার জায়গা থেকে যেটা দেখতে পাচ্ছেন সেটা তো নাও হতে পারে। তাহলে হয়তো ভাবছেন সুখে থাকা খুবই কঠিন ব্যাপার। মনোবিদরা বলছেন, সুখে থাকার চাবিকাঠি রয়েছে আমাদের হাতেই।

কে কেমন থাকছেন তার বেশিরভাগটাই আমাদের নিজের হাতে। বাদ বাকিটা অবশ্যই পার্শ্বিক অবস্থার ওপর নির্ভরশীল। তা যতটুকু আমাদের হাতে রয়েছে, তার ওপর ভর দিয়েই না হোক চলা যাক। কারণ, আশেপাশের ব্যাপারটা সব সময় তো আপনার হাতে থাকে না। আমাদেরত আজকের এই প্রতিবেদনে জীবনে সুখে থাকার সহজ কিছু নির্দেশিকা সম্পর্কে. . .

১। সকালে উঠে ঠিক করে ফেলুন আপনার হাতে কী কী কাজ রয়েছে। এক এক করে সেগুলো সেরে ফেলুন। রাতে বাড়ি ফিরে দেখে নিন, কতটা করতে পারলেন, কতটা নয়। নিজেকে রোজ নম্বর দিন।

২। এক্সপেকটেশনকে কাবুতে রাখুন। এমন কিছু মনে মনে আশা করে রাখবেন না, যা পূরণ ব্যাপারটা অনেকটা চাঁদ হাতে পাওয়ার মতো। আবেগকে সংযত রাখুন। যদি বুঝতে পারেন, কোনও মানুষ আপনাকে আশায় রেখেছে, কিন্তু যার ফলাফল শূন্য। তার থেকে দূরে থাকাই ভালো।

৩। যে কাজটা আপনার করতে ভালো লাগছে, সেটাই করুন। যদি অফিসের কাজে চাপে সম্ভব না হয়, অফিস থেকে বাড়িতে ফিরে নিজের হবিকে সময় দিন।

৪। সোশ্যাল নেটওয়ার্কিং ত্যাগ করুন। কিন্তু সেটাই একমাত্র জীবন এটা ভাবার কোনও কারণ নেই ৷ কারণ ভার্চুয়াল পৃথিবীটা আসল নয়।

৫। মাঝে মধ্যে রইল বাইরে কোথাও বেড়িয়ে পড়ুন। বন্ধু-বান্ধব জোগার না হলে একাই চলুন ঘুরতে। দেখবেন লাইফ থাকবে একেবারে চাঙ্গা।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)