ঈদে বাড়ি ফেরার সহজ উপায়

মজার সবকিছু 24th Jun 17 at 12:54pm 842
Googleplus Pint
ঈদে বাড়ি ফেরার সহজ উপায়

ঈদকে সামনে রেখে বাড়ি ফেরার যুদ্ধে নেমেছে মানুষ। ভাঙাচোরা সড়ক, ভয়াবহ যানজট পেরিয়ে বাড়ি ফিরছে মানুষ। এই ফেরা কষ্টকর, কঠিন। তাই আজগুবি কিছু উপায় বাতলে দিচ্ছে হাস্যরস বিভাগ ।

উপায় নং-এক
গ্যাস বেলুন কিনুন। বেলুনে পরিমাণমতো গ্যাস ভরুন। সেই বেলুনের মধ্যে নিজেকে ঝুলিয়ে উড়াল দিন আকাশে! উড়ে উড়ে, ঘুরে ঘুরে ফিরুন বাড়িতে।

উপায় নং-দুই
বাড়ি ফিরতে বাস বা ট্রেনের টিকেট সংগ্রহ করা বড্ড পরিশ্রমের এক কাজ। মধ্যরাত থেকে লাইন দিয়েও অনেকে টিকেট পান না। টিকেট পেয়ে সহজেই যাতে বাড়ি ফিরতে পারেন, এ জন্য সাময়িকভাবে টিকেট ব্ল্যাকার হয়ে যান। ব্ল্যাকারদের কাছে কিন্তু টিকেটের অভাব থাকে না ।

উপায় নং-তিন
সুপারম্যান ইচ্ছেমতো আকাশে উড়ে বেড়াতে পারে। আপনিও তার তরিকা অনুসরণ করতে পারেন। তবে সুপারম্যান কিভাবে আকাশে উড়ে, এটা নিজ দায়িত্বে জেনে ও বুঝে নিন!

উপায় নং-চার
সাময়িকভাবে বাসের কন্ডাক্টরের কাজ নিতে পারেন । কন্ডাক্টর ছাড়া বাস চলতে পারে না। সুতরাং, আপনি কন্ডাক্টর হলে বাস আপনাকে নিয়েই গন্তব্যে যাবে। গন্তব্যে গিয়ে ছেড়ে দিন কন্ডাক্টরের কাজ ।

উপায় নং-পাঁচ
আজকাল ‘মামার জোর’ বা ‘চাচার জোর’ ছাড়া কিছু হয় না। সহজে বাড়ি ফিরতে আপনিও ‘মামা’ বা ‘চাচা’ ধরুন। এদের বদৌলতে আপনি হয়তো বিমানের ফ্রি বিজনেস ক্লাস টিকেটও পেয়ে যেতে পারেন ।

উপায় নং-ছয়
বাড়িতে গিয়ে ঈদ করবেন। ভালো কথা। তো আগেভাগে বাড়িতে গিয়ে কী করবেন! শান্তিমতো যান, গিয়ে আনন্দ করুন। এজন্য ঈদের দিন সকালে বাসে বা ট্রেনে চড়ে বসুন। নিশ্চিন্তে ফিরে যান আপনালয়ে। কারণ, ঈদের দিন সকালে বাস, ট্রেন সবকিছুই ফাঁকা থাকে!

Googleplus Pint
Like - Dislike Votes 39 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)