এই চার উপায়ে বশে রাখুন নাছোড়বান্দা স্ত্রীকে!

লাইফ স্টাইল 23rd Jun 17 at 3:03pm 573
Googleplus Pint
এই চার উপায়ে বশে রাখুন নাছোড়বান্দা স্ত্রীকে!

কেউ বিয়ে করে পস্তায় কেউ বা আবার দিলখুশ মেজাজে থাকে। মন খুশি থাকলে তো ভালো কিন্তু যদি বিয়ে করে পস্তাতে হয় তখন সমস্যায় পরা ছাড়া উপায় নেই। অনেক এমন স্ত্রী জাদের কথা বললেও বোঝানো যায়না। নিজের মত সে ঘ্যানঘ্যান করে যাবে। সারাদিন খুঁটিনাটি ব্যাপার নিয়ে শুধু অভিযোগ করে যাবেন।

এরকম করুণ পরিস্থিতে হয় পুরুষরা একটা সময় বিরক্ত হয়ে যান অথবা চেঁচামেচি ঝগড়া করতে শুরু দেয়। কেউ আবার মুখ বুজে সহ্য করে নেয়। যার ফলে নেগেটিভ প্রভাব সম্পর্কের উপর এসে পড়ে। তবে যেভাবেই হোক এই সমস্যার মোকাবিলা না করলে বিপদ! মানসিক চাপ বেড়ে যাবে। আসুন দেখে নেওয়া কীভাবে সমস্যা মেটাবেন-

‌১. প্রথমে শুনুন। ভেবে দেখুন তো ঠিক কোন কোন জায়গায় তাঁর অভিযোগ। সেই ভুলগুলো কি আপনার পক্ষে শুধরে নেওয়া সম্ভব?‌ যদি পারেন এবং সেই অভিযোগ যদি ন্যায্য হয় তাহলে ভুল শুধরে নেওয়াই ভাল। তাতে আপনার এবং সম্পর্কের লাভ।

২. পাল্টা বোঝান। বলুন, দোষত্রুটি নিয়েই মানুষ। সমস্যা হলে আলোচনার মাধ্যমে সমাধান করতে হয়। ঘ্যানঘ্যান করে বা অভিযোগ করে কোনও লাভ হয় না।

৩. স্ত্রী বা প্রেমিকা কাদের সঙ্গে মেলামেশা করেন, সেটা খেয়াল করুন। তাঁর বন্ধুরাও কি এভাবেই সব সময় একে অপরের ওপরে দোষারোপ করেন?‌ তা হলে কিন্তু ব্যাপারটা ক্ষতিকর।

৪. নিজেকেও শান্ত রাখুন। জানবেন, সমালোচনা জীবনের অঙ্গ। তার জন্য নিজেকে মানসিক কষ্ট দেবেন না। ‌‌

আশা করি এই চারটি বিষয় মেনে চললে আপনার স্ত্রী ঠিক হয়ে যাবে। যদি এরপরেও কোনও কাজ না হয় তবে পরিস্থিতি আপনার হাতের বাইরে। চোখ আর কান বন্ধ করে ঘর থেকে বেরিয়ে পড়ুন। -কলকাতা২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)