রাস্তায় পানি থাকার যত সুবিধা

মজার সবকিছু 19th Jun 17 at 4:05pm 709
Googleplus Pint
রাস্তায় পানি থাকার যত সুবিধা

সামান্য বৃষ্টি হলেই বাংলাদেশের বিভিন্ন শহর কিংবা গ্রামের রাস্তাগুলো নদী হয়ে যায়। আর তা নিয়ে মন খারাপের অন্ত নেই ভুক্তভোগী জনগণের। প্রিয় পাঠক, হাস্যরস সব সময় সবকিছুর ভালো দিক খোঁজে। তো, রাস্তায় পানি থাকার সুবিধা কী হতে পারে, কাল্পনিকভাবে দেখে নিই।

১. ট্রাফিক জ্যামের কারণে আজকাল রাস্তাঘাটে আমাদের অনেক মূল্যবান সময় নষ্ট হয়। অথচ রাস্তায় পানি থাকলে ট্রাফিক জ্যামের কোনো চিন্তা থাকে না। নদীতে কখনো দেখেছেন যানজট হতে?

২. নিরাপদে রাস্তা পারাপারের জন্য সরকার অনেক ওভারব্রিজ করেছে। অথচ পথচারী সেই ওভারব্রিজ ব্যবহার করে না। এখন রাস্তায় যখন পানি থাকবে, তখন পানি থেকে বাঁচতে সেই ওভারব্রিজগুলো ব্রিজ হিসেবে ব্যবহার করা যাবে। আলাদাভাবে রাস্তায় ব্রিজ লাগবে না। চিন্তা করে দেখুন, রাস্তায় পানি থাকার ফলেই কিন্তু আপনি ওভারব্রিজ ব্যবহার করছেন।

৩. প্রতিটি পরিবারে এমন অনেক অলস ছেলে আছে, যারা গোসল নিয়মিত করে না। তাদের গোসলমুখী করাতে পারে একমাত্র রাস্তার পানি। রাস্তায় যখন পানি থাকবে, তখন কোনোরকম তাদের একটা রিকশায় ছেড়ে দিন। রিকশাসহ গোসল করার কাজটা অতি যত্নসহকারে সেরে দেবে রাস্তার পানি।

৪. দেশের রাস্তাঘাটে প্রচুর ময়লা-আবর্জনা থাকে। ময়লা-আবর্জনার জন্য রাস্তায় চলাফেরা করা যায় না। সে জন্য রাস্তায় পানি থাকা ভালো। এটা মেনে নিন। দেখবেন, সব আবর্জনা ধুয়ে-মুছে যাবে রাস্তা থেকে।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)