JanaBD.ComLoginSign Up


নতুন ফ্যাবলেট আনল ওয়ালটন

মোবাইল ফোন রিভিউ 15th Jun 17 at 5:52pm 597
Googleplus Pint
নতুন ফ্যাবলেট আনল ওয়ালটন

ফ্যাবলেটপ্রেমীদের জন্য বড় পর্দার নতুন স্মার্টফোন এনেছে ওয়ালটন। ‘প্রিমো এন৩’ মডেলের নতুন এই ফোনের পর্দা ৬ ইঞ্চির। এর ডিসপ্লে আইপিএস এইচডি প্রযুক্তির। ফলে মুভি দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো আনন্দময়।

১২ জুন সোমবার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। যার দাম ধরা হয়েছে মাত্র ১০ হাজার ২৯০ টাকা। গ্রাহকদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী ফোনটি মিলছে কালো, সোনালি ও কফি- এই তিনটি ভিন্ন রঙে। থাকছে ১ বছরের বিনা মূল্যের বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ৫ ইঞ্চির বড় কিন্তু ৭ ইঞ্চির ছোট পর্দার স্মার্টফোনকে ফ্যাবলেট বলে। ফ্যাবলেটের ডিসপ্লে তুলনামূলকভাবে বড় হওয়ায় বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে ও ভিডিও দেখায় বাড়তি সুবিধা পাওয়া যায়। বড় পর্দার ‘প্রিমো এন৩’ স্মার্টফোনকে ফ্যাবলেট বলা চলে। এর ডিসপ্লে বড় হওয়ায় কাজ বা বিনোদনে মিলবে আনন্দময় অভিজ্ঞতা। মেটালিক ডিজাইনের ৮.৬ মিমি পুরুত্বের পাতলা এই ফোনটি দেখতেও দারুণ আকর্ষণীয়।

এক নজরে. . .

মডেল: ওয়ালটন প্রিমো এন৩

দাম: ১০,২৯০ টাকা

স্ক্রিন: ৬ ইঞ্চি এইচডি আইপিএস

প্রসেসর: ১.৩ গিগাহার্জ কোয়াড কোর

গ্রাফিক্স: মালি-৪০০

র‌্যাম: ২ জিবি

রম: ১৬ জিবি, মাইক্রো এসডি ১২৮ জিবি

রিয়ার ক্যামেরা: বিএসআই ১৩ মেগাপিক্সেল, এলইডি ফ্ল্যাশ

ফ্রন্ট ক্যামেরা: বিএসআই ৫ মেগাপিক্সেল

ব্যাটারি: ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার লি পলিমার

অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড নূগাট ৭

অন্যান্য ফিচার: ফিংগারপ্রিন্ট, মাল্টি উইন্ডো, ডুরা স্পিড, মিরা ভিশন টেকনোলজি

আরিফুল হক রায়হান জানান, নতুন এই ফোনের উচ্চগতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরম্যান্সের জন্য এতে আছে ২ গিগাবাইট র‌্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।

এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.২ অ্যাপারচার সাইজের ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। উত্তম সেলফি তোলার এই স্মার্টফোনের ফ্রন্টে রয়েছে বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ বিভিন্ন আকর্ষণীয় মোডের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমেও ছবি তোলা যাবে। উভয় ক্যামেরার ফেস বিউটি ফিচার গ্রাহককে দেবে দাগমুক্ত মসৃণ ও উজ্জ্বল মুখমণ্ডলের ছবি। ছবির স্বাভাবিক রঙ ঠিক থাকবে। ছবি হবে স্পষ্ট ও নিখুঁত।

‘প্রিমো এন৩’ ফোনের সুরক্ষায় যুক্ত হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যার মাধ্যমে আঙুলের ছোঁয়ায় মাত্র ০.২ সেকেন্ডেই ফোনটি আনলক করা যাবে। ফলে স্ক্রিন আনলকে পাসওয়ার্ড টাইপ করা বা প্যাটার্ন আঁকার প্রয়োজন পড়বে না। ব্যবহারকারী ছাড়া আর কেউ ফোন আনলক করতে পারবে না। মাল্টিটাচ সুবিধায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে পাঁচ আঙুলের ব্যবহার করা যাবে। মিরা ভিশন ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করায় ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্র্যময়।

ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। অ্যান্ড্রয়েডের সবচেয়ে আকর্ষণীয় ও উন্নত সংস্করণ নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হওয়ায় এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে বেশি। একই সঙ্গে পাওয়া যাবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। ডুরা স্পিড প্রযুক্তি অব্যবহৃত অ্যাপস ইনঅ্যাকটিভ করে রাখবে। ফলে ফোনের গতি ও পারফরম্যান্স বাড়বে এবং ব্যাটারি সাশ্রয় হবে। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।

দীর্ঘসময় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-পলিমার ব্যাটারি। এর ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার ফিচার ব্যাটারির চার্জ সাশ্রয় করবে।

এই ফোনের কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট, ওটিএ ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক-এর সুবিধা এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও।

Googleplus Pint
Like - Dislike Votes 22 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
৯৮০ টাকায় শক্তিশালী ব্যাটারির ওয়ালটন ফোন ৯৮০ টাকায় শক্তিশালী ব্যাটারির ওয়ালটন ফোন
18 Aug 2018 at 4:18pm 355
বাংলাদেশে এলো শাওমির মিএ ২ এবং মিএ ২ লাইট বাংলাদেশে এলো শাওমির মিএ ২ এবং মিএ ২ লাইট
16 Aug 2018 at 12:17pm 439
ঈদে ওয়ালটনের তিন নতুন ফোরজি স্মার্টফোন ঈদে ওয়ালটনের তিন নতুন ফোরজি স্মার্টফোন
14 Aug 2018 at 10:26am 487
হুয়াওয়ের নোভা থ্রি আই, সাশ্রয়ী মূল্যে স্টাইলিশ স্মার্টফোন হুয়াওয়ের নোভা থ্রি আই, সাশ্রয়ী মূল্যে স্টাইলিশ স্মার্টফোন
12 Aug 2018 at 8:48pm 520
দেশের বাজারে অপোর শক্তিশালী ব্যাটারির নতুন স্মার্টফোন দেশের বাজারে অপোর শক্তিশালী ব্যাটারির নতুন স্মার্টফোন
08 Aug 2018 at 5:17pm 434
শাওমির সবচেয়ে সর্বাধুনিক ফোন শাওমির সবচেয়ে সর্বাধুনিক ফোন
07 Aug 2018 at 1:27pm 668
ফিচার ফোন আনলো শাওমি ফিচার ফোন আনলো শাওমি
06 Aug 2018 at 12:45pm 548
নকিয়ার ১০ জিবি র‌্যামের ফোনে ৪৫ মেগাপিক্সেল ক্যামেরা নকিয়ার ১০ জিবি র‌্যামের ফোনে ৪৫ মেগাপিক্সেল ক্যামেরা
06 Aug 2018 at 9:31am 226

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
ভারতকে পাত্তাই দেয়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিলভারতকে পাত্তাই দেয়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল
2 hours ago 259
প্রিয়াঙ্কার এনগেজমেন্ট নিয়ে যা বললেন তার সাবেক প্রেমিক শহিদ কাপুরপ্রিয়াঙ্কার এনগেজমেন্ট নিয়ে যা বললেন তার সাবেক প্রেমিক শহিদ কাপুর
2 hours ago 115
তিন কক্ষের একটি ছোট্ট ঘরে থাকবেন ইমরান খানতিন কক্ষের একটি ছোট্ট ঘরে থাকবেন ইমরান খান
5 hours ago 144
যে কারণে আর্জেন্টিনা দল থেকে বাদ পড়েছেন মেসিযে কারণে আর্জেন্টিনা দল থেকে বাদ পড়েছেন মেসি
5 hours ago 333
দেশি চলচ্চিত্রে যত ভিনদেশি ভিলেনদেশি চলচ্চিত্রে যত ভিনদেশি ভিলেন
6 hours ago 291
প্রিয়াঙ্কার অনুষ্ঠানে যাবেন না শাহরুখ-সালমান?প্রিয়াঙ্কার অনুষ্ঠানে যাবেন না শাহরুখ-সালমান?
6 hours ago 195
ক্রিকেট অধিনায়ক কে কত বেতন পান জানেন?ক্রিকেট অধিনায়ক কে কত বেতন পান জানেন?
6 hours ago 509
মজার ধাঁধা সমগ্র - ৪৯তম পর্বমজার ধাঁধা সমগ্র - ৪৯তম পর্ব
8 hours ago 77
বাণী-বচন : ২০ আগস্ট ২০১৮বাণী-বচন : ২০ আগস্ট ২০১৮
8 hours ago 55
টিভিতে আজকের খেলা : ২০ আগস্ট, ২০১৮টিভিতে আজকের খেলা : ২০ আগস্ট, ২০১৮
9 hours ago 122