বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেডে চাকরি

সরকারি চাকরি 14th Jun 17 at 5:12pm 587
Googleplus Pint
বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেডে চাকরি

বঙ্গবন্ধু স্যাটেলাইটের তত্ত্বাবধায়ন, কার্যক্রম, বাণিজ্যিক উন্নতি সাধন এবং অন্যান্য কাজ পরিচালনার জন্য আত্মপ্রকাশ করতে যাচ্ছে বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিসিএসবি)। প্রতিষ্ঠানটিতে সাত ধরনের পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদসমূহ
স্যাটেলাইট ইঞ্জিনিয়ার (এসএটি-ই) পদে দুজন, মিশন ইঞ্জিনিয়ার (এমআইএস-ই) একজন, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার (এনইটি-ই) দুজন, স্যাটেলাইট কন্ট্রোলার (এসইটি-সি) চারজন, মনিটরিং অ্যান্ড কন্ট্রোল অপারেটর পাঁচজন, কম্পিউটার ইঞ্জিনিয়ার (সিপিটি-ই) দুজন এবং গ্রাউন্ড স্টেশন মেইন্টেনার (জিএস-এম) পদে দুজনসহ মোট ১৮ প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদসংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রথম তিনটি পদের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছর এবং বাকি পদের জন্য কমপক্ষে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি প্রার্থীদের বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য বিষয়ে জ্ঞানসম্পন্ন হতে হবে।

প্রার্থীদের শিক্ষাজীবনের প্রতিটি ক্ষেত্রে প্রথম বিভাগে উত্তীর্ণ হতে হবে। গ্রেডিং পদ্ধতিতে জিপিএ ৫.০০-এর মধ্যে ন্যূনতম ৪.০০ এবং সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে ৩.০০ থাকতে হবে।

এ ছাড়া প্রার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতার পাশাপাশি কম্পিউটার অ্যাপ্লিকেশন, মাইক্রোসফট অফিস প্যাকেজ, ইউনিকোড টাইপিং ইত্যাদি চালনায় পারদর্শী হতে হবে।

বয়স
স্যাটেলাইট ইঞ্জিনিয়ার (এসএটি-ই), মিশন ইঞ্জিনিয়ার (এমআইএস-ই) এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার (এনইটি-ই) পদে আবেদনকারীদের বয়স আগামী ৯ জুলাই, ২০১৭ অনুযায়ী সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। অন্যান্য পদে প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন
বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিসিএসবি) নিয়ম অনুযায়ী প্রার্থীদের বেতন, বাড়ি ভাড়া ভাতা, স্বাস্থ্য ও অন্যান্য ভাতা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
প্রার্থীদের দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্রের কপি, শিক্ষাজীবনের সব সনদ ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপিসহ জীবনবৃত্তান্ত ডাক বা কুরিয়ারে এবং ই-মেইলের মাধ্যমে সফটকপি পাঠিয়ে আবেদন করতে হবে। ডাক বা কুরিয়ারযোগে আবেদন করার ঠিকানা ‘প্রোজেক্ট ডিরেক্টর, বঙ্গবন্ধু স্যাটেলাইট লঞ্চিং প্রোজেক্ট, বিটিআরসি, আইইবি ভবন (পঞ্চম ফ্লোর), রমনা, ঢাকা-১০০০’। প্রার্থীদের ই-মেইলের মাধ্যমে আবেদনপত্রের সফটকপি পাঠাতে হবে ‘satellitecThbtrc.gov.bd’ ঠিকানায়। আবেদন করা যাবে ৯ জুলাই, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনে ১৪ জুন, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখুন

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)