প্রথম ডেটেই মুগ্ধ করার উপায়

লাইফ স্টাইল 13th Jun 17 at 12:02am 549
Googleplus Pint
প্রথম ডেটেই মুগ্ধ করার উপায়

প্রথম ডেটেই মুগ্ধ করার উপায়!১২ জুন, ২০১৭ ২৩:৪৮:০৪

ইংরেজিতে একটা কথা আছে-First impression is the last impression. অর্থাৎ শুরুটা ভাল হলে আপনি সুন্দর পরিণতির আশা করতে পারেন। গবেষকেরাও প্রথম দেখার উপর জোর গুরুত্ব আরোপ করেছেন। ভাল পোশাক, হালকা সাঁজ ও নিজের অনন্য ব্যক্তিত্ব এসব প্রথম দেখায় অবশ্যই সুন্দর হতে হবে।

আসুন জেনে নেয়া যাক মুগ্ধ করে নেয়ার আরও কিছু উপায়-

১. সঠিক পোশাক নির্বাচন করুন:

প্রথমবার যখন আপনি তার সামনে যাবেন, তখন প্রথমেই আপনার পোশাক তার নজর কাড়বে। তাই এমন কিছু ড্রেস নির্বাচন করুন, যা পরলে আপনাকে অনেক সুন্দর লাগে। আবার ভারী কোন পোশাক নির্বাচন করবেন না। আবার এত বেশি আকর্ষণীয় পোশাক পড়বেন না যে, সে আপনাকে বাদ দিয়ে শুধু আপনার পোশাকের দিকেই নজর রাখে।

২. ফ্রি হন:

এমন আচরণ করবেন না যে, আপনি প্রথম কোন চাকরীর ইন্টার্ভিউ দিতে যাচ্ছেন। চোখে চোখ রেখে কথা বলুন এবং ঠোঁটে এক টুকরো হাসি রাখুন। এতে আপনাদের মাঝের অবস্থা শান্তিপূর্ণ হবে।

৩. সঠিক জায়গা নির্বাচন:

প্রথম দেখা করার জন্য নির্বাচিত জায়গাটি এমন হওয়া উচিত যেখানে লোকজনের আনাগোনা খুব বেশিও না, আবার কমও নয়। জায়গাটি অভিজাত হতে হবে এমন কোন কথা নেই। তবে সেটা যেন রুচিসম্মত হয়।

৪. দেরি না করা:

আপনি যে সময় দেখা করার কথা বলেছেন ঠিক সেই সময়ই হাজির হবেন। একটুও দেরি করা যাবে না। যদি দেরি হয়েই যায় তাহলে আপনার ডেট মেয়েটিকে দেরি করার কারণটি ভেঙে বলুন। অনেকে এসময় অতি উত্তেজনায় 'এক্সিডেন্ট করেছি' জাতীয় মিথ্যা বলে ফেলে। এসবের কোন দরকার নেই। যা সত্য তাই বলুন।

৫. অতি স্মার্ট হবেন না:

অতিরিক্ত কোন কিছুই ভাল না। তাই অতি স্মার্টনেসও ভাল না। অনেকে প্রথম ডেটে খুব বেশি মাত্রায় স্মার্ট হবার চেষ্টা করে। এসবের কোন দরকার নেই। কথার মাঝে ফাঁকে ফাঁকে মজার কথা বলুন। বেশীরভাগ মানুষ মজার মানুষ পছন্দ করে। এতে জীবন হাসিখুশি থাকবে বলেও অনেকে মনে করেন। আবার ১৮+ ফালতু জোকস বলে নিজের সম্মান নিজেই হারিয়ে আসবেন না।

৬. আবার কবে দেখা হচ্ছে?

যদি তার সাথে দেখা করে আপনার ভাল লেগে থাকে, তাহলে অবশ্যই দ্বিতীয়বার দেখা করার কথা বলুন। আর সেই কথা অবশ্যই প্রথমদিন আচ করিয়ে দিবেন। তাহলে সেও আপনাকে নিয়ে একটু বেশি ভাববে।

-সূত্রঃ জি নিউজ।

Googleplus Pint
Like - Dislike Votes 32 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)