৮৫ বছরের হিন্দু বৃদ্ধা ৩৪ বছর ধরে রোজা রাখছেন!

সাধারন অন্যরকম খবর 12th Jun 17 at 11:32am 505
Googleplus Pint
৮৫ বছরের হিন্দু বৃদ্ধা ৩৪ বছর ধরে রোজা রাখছেন!

ভারতের আমেদাবাদের জামালপুরের ৮৫ বছর বয়সী হিন্দু বৃদ্ধা পরিবেন লিউওয়া বুঝিয়ে দিলেন- হিন্দু মুসলিমের মতভেদের উপরে যে মানবিক চিত্রটা কত সুন্দর হতে পারে।

জানা যায়, তার পারিবারিক বিষয় সম্পত্তি নিয়ে ঝামেলা বহু বছর ধরেই। শেষ পর্যন্ত তা পৌঁছেছে আইনের দোরগোড়ায়।

এই জটিল পরিস্থিকে সামাল দিতেই পরিবেন একদিন সোজা চলে গিয়েছিলেন পীরবাবার দরগাহ। শপথ নিয়েছিলেন যে, যদি তিনি এই আইনি জটিলতাকে কাটিয়ে উঠতে পারেন এবং তার পাশাপাশি যদি আইনে মামলাটিতে জয়ী হন, তাহলে তিনি রমজানের এই পবিত্রমাসে পবিত্রতার সঙ্গে রোজা পালন করবেন। আর পীর বাবা যেন তার এই মনের আশা পূরণ করার জন্যই অপেক্ষায় ছিলেন।

এক বছরের মধ্যেই পরিবেন লিউওয়া আইনি জটিলতাটি থেকে বেরিয়ে এসেছিলেন খুব সহজেই। তারপরই আরও বিশ্বাস আর ভক্তি জন্মায় মুসলিম ধর্মের প্রতি তার। সেই যে শুরু রমজানের ব্রত পালন, তা আজও বহাল এই হিন্দু পরিবেন লিউওয়ার জীবনে। এমনকি তার কন্যারাও নিষ্ঠাভরে পালন করে থাকেন রমজান। তার জীবনে ঘটে যাওয়া প্রচুর চড়াই উতড়াইয়ের পরও ৩৪টা বছর কেটে গিয়েছে পবিত্র রমজান পালনের মধ্য দিয়ে।

এখন যেন বাধ সাধছে বয়স। বিভিন্ন বার্দ্ধক্য জনিত অসুস্থতার কারণে ডাক্তার বারং বার নানা নিয়মাবলির মধ্যে থাকতে বলেছেন তাকে। রমজান পালনও একেবারে বন্ধের নির্দেশ ডাক্তারের। তবে মন যেন কিছুতেই সায় দেয় না বৃদ্ধা পরিবেনের।

Googleplus Pint
Like - Dislike Votes 28 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)