বড় স্ক্রিনের দারুণ কিছু স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 12th Jun 17 at 9:47am 646
Googleplus Pint
বড় স্ক্রিনের দারুণ কিছু স্মার্টফোন

আজকাল ৫.৫ ইঞ্চি পর্দার স্মার্টফোন একেবারে সাধারণ হয়ে গেছে। সবচেয়ে ছোট বলতে যেন এটাকেই বোঝায়। কিন্তু অনেকেই তো আরো পর্দার স্মার্টফোন ব্যবহার করতে চান। এতে ছবি বা মুভি আরো সুন্দর দেখে যায়।

স্বাভাবিকের চেয়ে বড় আকারের এই ফোনগুলো ফ্যাবলেট নামেই পরিচিত। এখানে জেনে নিন ভালোমানের কিছু ফ্যাবলেটের পরিচয়। আমাদের দেশের বাজারে এদের দাম সম্পর্কে ধারণে মেলেনি। তবে ভারতের বাজাদর তুলে দেওয়া হলো।

১. অ্যালকাটেল পিক্সি ৪ (৬) : এতে আছে ৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লে। খুব কম ফোনের ৬ ইঞ্চি ডিসপ্লে মেলে। অ্যান্ড্রয়েড ৫.১ বা আরো আগের অপারেটিং মিলবে এতে। দেড় জিবি র‍্যামের ফোনটিতে অভ্যন্তরে মিলবে ১৬ জিবি র‍্যাম। ব্যাটারি আছে ২৫৬০এমএএইচ শক্তির। দাম ৮৯৯৯ রুপি।

২. লেনোভো ফ্যাব ২ : ৬.৪ ইঞ্চি ডিসপ্লের এই বিশাল ফোন লেনোভোর সবচেয়ে কমদামি ফ্যাব। মাত্র ৯৯৯৯ রুপিতে মিলবে ৩ জিবি র‍্যামের এই ফোন। অভ্যন্তরে রয়েছে ৩২ জিবি স্টোরেজ। পেছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরার ফোনটিতে ব্যাটারি রয়েছে ৪০৫০এমএএইচ শক্তির।

৩. জিয়াওমি এমআই ম্যাক্স : এতে আছে ৬ ইঞ্চি ফুল এইচডি পর্দা। ডান ও বামে ফ্রেমের যেন পুরোটাই স্ক্রিন। স্ন্যাপড্রাগন ৬৫০ প্রসেসরের সঙ্গে রয়েছে ৩ জিবি র‍্যাম আর ৩২ জিবি স্টোরেজ। পেছনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা আর সামনে ৫ মেগাপিক্সেল মিলবে সেলফির জন্য। ভারতে এর দাম ১৪৯৯৯ রুপি। ৬.০ মার্শমেলোতে চলে এটি।

৪. জিওনি এস৫ প্লাস : এর দাম বেশ কমে ১৮০০০ রুপি হয়েছে। এতে আছে ৬ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। ৩ জিবি র‍্যাম আর অভ্যন্তরে ৬৪ জিবি স্টোরেজ। ব্যাটারিও বেশ শক্তিশালী, ৫০২০এমএইইচ। পেছনে ১৩ মেগাপিক্সেল আর সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

৫. সনি এক্সএ আল্ট্রা ডুয়াল : মূলত সেলফিপ্রেমীদের জন্যেই বানানো হয়েছে এই ফোন। সামনে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে আছে অপটিক্যাল স্ট্যাবিলাইজেশন। ৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লে, ৩ জিবি র‍্যাম, অভ্যন্তরে ১৬ জিবি স্টোরেজ আর ২৭০০এমএএইচ শক্তির ব্যাটারি মিলবে।

সূত্র : গেজেট স্নো

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)