অস্ত্রোপচারের সময় জরায়ুতে রয়ে যায় সূচ, অতঃপর...

সাধারন অন্যরকম খবর 11th Jun 17 at 12:08pm 994
Googleplus Pint
অস্ত্রোপচারের সময় জরায়ুতে রয়ে যায় সূচ, অতঃপর...

স্বামী ও সন্তানের সঙ্গে সুখেই ছিলেন দিল্লির বাসিন্দা রুবিনা। কিন্তু ২০০৯ সালে চিকিৎসকদের অবহেলার জন্য তার জীবনে নেমে আসে এমন এক ট্র্যাজেডি যে তা নিয়ে এখনও ভুগতে হচ্ছে তাকে।

জানা গেছে, ২০০৯ সালে তৃতীয় সন্তান জন্ম দেওয়ার সময় রুবিনার অস্ত্রোপচার করা হয়। সেই সময় জরায়ুর ভিতরেই রয়ে যায় একটি বড় সূচ। চিকিৎসায় গাফিলতির জেরে এরপর থেকেই অসহ্য পেটের যন্ত্রণা নিয়ে ভুগতে থাকেন তিনি। এরপর চিকিৎসকদের যন্ত্রণার কথা জানালে পরীক্ষা করে দেখা যায় জরায়ুর মধ্যে রয়ে গিয়েছে সূচ। সেটি পরে বের করে নেওয়া হলেও সমস্যার সমাধান হয়নি।

রুবিনা জানিয়েছেন চিকিৎসার জন্য তাকে প্রতিমাস ৪ হাজার টাকা খরচ করতে হয়। সেই সঙ্গে নানারকমের শারীরিক জটিলতা দেখা দেয় তার। রান্নাঘরে বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে পারেন না। সিঁড়ি দিয়ে ওঠা নামা করতে পারেন না।

অবশেষে দিল্লির ক্রেতা সুরক্ষা আদালতে চিকিৎসা গাফিলতির অভিযোগ দায়ের করেন তিনি। মামলায় হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ি করে রোগীকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন তারা ঠিক সময়ে সূচ বের করে নিয়েছিলেন। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে তারা উচ্চ আদালতে যাবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 33 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)