সাত দিনেই উজ্জ্বল ত্বক পেতে করণীয়

রূপচর্চা/বিউটি-টিপস 10th Jun 17 at 10:23pm 359
Googleplus Pint
সাত দিনেই উজ্জ্বল ত্বক পেতে করণীয়

নিত্যদিনের ব্যস্ততা আর দূষণ ভরা পরিবেশে আমাদের ত্বক হারিয়ে ফেলে তার স্বাভাবিক উজ্জ্বলতা। হয়ে যায় কালচে ও বিবর্ণ। সুন্দর ও লাবণ্যময়ী মুখ পেতে কে না চায়। তার জন্য কত কিছুই না করে থাকে। ফর্সা হওয়ার ক্রিম থেকে স্কিন ট্রিটমেন্ট অনেক কিছুই ব্যবহার করে এর জন্য আমরা। কিন্তু আপনি কী জানেন প্রাকৃতিকভাবে বাড়িতে বসেই ফর্সা হওয়ার কিছু সহজ উপায় রয়েছে। আমাদের আজকের এই প্রতিবেদনে রইলো সেই উপায়গুলি সম্পর্কে বিস্তারিত. . .

১। ১০০ গ্রাম শশা গ্রেট করে নিন। এর মধ্যে দুই টেবিল চামচ জলপাইয়ের তেল দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এটি সারা সপ্তাহে লাগান। দেখবেন আপনার ত্বকের উজ্জল্য ফিরে পাবেন।

২। চার টেবিল চামচ ময়দা, আধ চা চামচ চন্দন গুঁড়া, এক টেবিল-চামচ লেবুর রস, এক টেবিল চামচ শশার রস, এক চা চামচ কাঁচা দুধ সঠিকভাবে একসঙ্গে মিশিয়ে নিন। এরপর তা সারা শরীরে মেখে নিন।

৩। দুই চা-চামচ মুলতানি মাটি, এক চামচ কাঁচা দুধ, গোলাপ জল, নারকেলের জল একটি মিশ্রণ তৈরি করুন। তারপর আপনার মুখে বা গলায় যেখানে কালো ছোপ পড়েছে সেখানে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’বার ব্যহবার করলেই পার্থক্যটা বুধতে পারবেন।

৪. মধু ত্বকের জন্য খুব উপকারি। ত্বকের জন্য টনিকের কাজ করে মধু। মধু খেলে বা ত্বকে লাগালে স্কিন উজ্জবল হয়। ফর্সা ত্বক পেতে হলে মধু ত্বকে লাগান।

৫। ত্বকের উজ্জবলতা বাড়াতে গোলাপ জল খুব উপকারি। সস্তায় এটাই সব চেয়ে সহজ পদ্ধতি। বাড়িতেও খুব সহজে তৈরি করা যাবে গোলাপ জল। পানির মধ্যে গোলাপ ফুলের পাপড়ি দিয়ে রাখলেই তৈকি হয়ে যাবে গোলাপ জল।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)