ফোনে বেশি চার্জ ফুরালে যা করবেন

মোবাইল টিপস 18th Apr 16 at 12:06pm 911
Googleplus Pint
ফোনে বেশি চার্জ ফুরালে যা করবেন

অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত চার্জ শেষ হয়ে যাচ্ছে? একটি অ্যাপ্লিকেশন আনইনস্টল বা সরিয়ে দিলেই ব্যাটারির আয়ু ২০ শতাংশ পর্যন্ত বেড়ে যাবে। এ ছাড়া ফোনের কার্যক্ষমতা আরও দ্রুত হবে। ফোনের চার্জখেকো আর ফোনকে ধীরগতির করে দেওয়া এই অ্যাপ্লিকেশনটির নাম ফেসবুক।

প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড সেন্ট্রালের লেখক রাসেল হলি প্রথম অ্যান্ড্রয়েড ফোনের গতি বাড়ানোর ও চার্জ বেশিক্ষণ ধরে রাখার কৌশলটির সন্ধান পান। তাঁর ভাষ্য, অনেক অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী শুধু একটি অ্যাপ সরিয়ে ফেলেই ফোনের গতি বেড়ে যাওয়ার ও ব্যাটারি বেশিক্ষণ চলার প্রমাণ পেয়েছেন।

হলি দাবি করেন, একাধিক মডেলের অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুকের কারণে চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়ার বিষয়টি দেখা যায়।

হলির পরামর্শ হচ্ছে অ্যান্ড্রয়েড ফোনে ক্রোম ব্রাউজার থেকে ফেসবুক ব্যবহার করলে এ সমস্যা হয় না। যত সমস্যা হয়, ফেসবুক অ্যাপটি ফোনে ইনস্টল থাকলে।

এদিকে অ্যান্ড্রয়েড ফোন ফেসবুকের অ্যাপ্লিকেশনের কারণে ধীরগতিসম্পন্ন হচ্ছে—এমন প্রতিবেদন প্রকাশ করার পর ফেসবুক কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে খোঁজখবর করা শুরু করেছে।

ফেসবুকের এক মুখপাত্রের বরাতে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়, অভিযোগটির বিষয়ে তাঁরা জানেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। উন্নত সেবা দিতে তাঁরা অঙ্গীকারবদ্ধ।

ফোনের ধীরগতি নিয়ে মন্তব্য করলেও দ্রুত ব্যাটারির চার্জ শেষ করার বিষয়টি নিয়ে মন্তব্য করেনি ফেসবুক। ফেসবুক ও মেসেঞ্জার এই দুটি অ্যাপ অ্যান্ড্রয়েড ফোনকে ১৫ শতাংশ পর্যন্ত ধীরগতির ও দ্রুত চার্জ শেষ করছে বলে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা অভিযোগ করছেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 32 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)