১৬০ জন নিয়োগ দিচ্ছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো

সরকারি চাকরি 10th Jun 17 at 2:20pm 476
Googleplus Pint
১৬০ জন নিয়োগ দিচ্ছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো। প্রতিষ্ঠানটির রাজস্ব খাতভূক্ত পাঁচ ধরনের পদে মুক্তিযোদ্ধা কোটায় ১৬০ জন প্রার্থীকে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

পরিসংখ্যান তদন্তকারী পদে ৯৪ জন, থানা পরিসংখ্যানবিদ আটজন, পরিসংখ্যান সহকারী ২০ জন, জুনিয়র পরিসংখ্যান সহকারী ৩৭ জন এবং ইনুমারেটর পদে একজনসহ মোট ১৬০ জন প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী উচ্চ মাধ্যমিক পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পর্যায় পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পরিসংখ্যান তদন্তকারী পদে আবেদনের জন্য প্রার্থীদের দুই বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া প্রথম তিনটি পদে আবেদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইএসআরটি বা অন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে ডিপ্লোমা বা উচ্চতর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে আগামী ৩০ জুন, ২০১৭ পর্যন্ত আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে। এ ছাড়া মুক্তিযোদ্ধার নাতি বা নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের ১১ হাজার টাকা থেকে ২৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত প্রতিমাসে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরমটি পাওয়া যাবে পরিসংখ্যান ব্যুরোর ওয়েবসাইট (www.bbs.gov.bd) এবং ব্যুরোর জেলা অফিসসমূহে।

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাকযোগে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘মহাপরিচালক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিসংখ্যান ভবন, ই-২৭/এ, আগারগাঁও, ঢাকা-১২০৭’। প্রার্থীরা আগামী ১৩ জুলাই, ২০১৭ পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিস্তারিত দৈনিক ডেইলি স্টারে ৯ জুন, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখে নিন-

Googleplus Pint
Like - Dislike Votes 26 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)