নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানিতে ১২৭ জন নিয়োগ

সরকারি চাকরি 8th Jun 17 at 2:20pm 422
Googleplus Pint
নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানিতে ১২৭ জন নিয়োগ

আকর্ষণীয় বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ অ্যাটোমিক এনার্জি কমিশনের আওতাধীন প্রতিষ্ঠান নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড (এনপিসিবিএল)। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ ভবিষ্যতের অন্যান্য পারমাণবিক প্রকল্পের জন্য পাঁচ ধরনের পদে এই জনবল নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ
এক্সিকিউটিভ ট্রেইনি (ইঞ্জিনিয়ারিং) পদে ৮৭ জন, এক্সিকিউটিভ ট্রেইনি (সায়েন্টিফিক) ৩২ জন, এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টাইস (অ্যাডমিন বা এইচআর) তিনজন, এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টাইস (অ্যাকাউন্টস বা ফিন্যান্স) তিনজন এবং এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টাইস (এনভায়রনমেন্টাল অ্যান্ড সোশ্যাল ইউনিট) পদে দুজনসহ মোট ১২৭ প্রকৃত বাংলাদেশি প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এক্সিকিউটিভ ট্রেইনি (ইঞ্জিনিয়ারিং) পদে সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এক্সিকিউটিভ ট্রেইনি (সায়েন্টিফিক) পদে আবেদন করতে প্রার্থীদের পদার্থবিজ্ঞান, অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিকস, রসায়ন বা নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রার্থীদের এমএসসি ডিগ্রিধারী হতে হবে।

এ ছাড়া অন্য পদগুলোতে পদসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

শিক্ষাজীবনের প্রতিটি ক্ষেত্রে ফলাফল জিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। যোগাযোগে পারদর্শী হতে হবে প্রার্থীদের। পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় কথা বলা ও লেখায় অত্যন্ত পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন, ইউনিকোড টাইপিং ইত্যাদি চালনায় দক্ষ হতে হবে।

বয়স
আগামী ৩০ জুন, ২০১৭ পর্যন্ত আবেদনকারীর বয়স হতে হবে ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটায় বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন
ট্রেইনি এক্সিকিউটিভ এবং ট্রেইনি অ্যাপ্রেনটাইস উভয় পদে নিয়োগপ্রাপ্তদের প্রথম দুই বছরের শিক্ষানবিশকালীন বেতন হবে ৩৫ হাজার ৬০০ টাকা। শিক্ষানবিশকাল শেষে ট্রেইনি অ্যাপ্রেন্টাইস পদে নিয়োগপ্রাপ্তরা অষ্টম গ্রেডের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে উন্নীত হবেন। ওই পদে বেতন দেওয়া হবে ৬২ হাজার ৪০০ টাকা। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
টেলিটকের ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে ‘অনলাইন অ্যাপ্লিকেশন ফরম’ পূরণের মাধ্যমে আবেদন করা যাবে। ওয়েবসাইটটির ঠিকানা ‘npcbl.teletalk.com.bd’। আবেদন করার সুযোগ থাকছে ২২ জুন, ২০১৭ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বিস্তারিত দেখুন টেলিটকের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)